অবতক খবর,৭ এপ্রিল: বীজপুরে বিধানসভা নির্বাচন দোরগোড়ায় কড়া নাড়ছে। জোর কদমে প্রচার চালাচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা। এর পাশাপাশি এই নির্বাচনের জন্য দিনরাত প্রচার চালাচ্ছেন বীজপুর তৃণমূল কংগ্রেসের প্রার্থী সুবোধ অধিকারী। এই বীজপুর বিধানসভা কেন্দ্রের এমন কোন গলি নেই,এমন কোন বাড়ি নেই যেখানে তিনি যাচ্ছেন না। তবে এই প্রচারে বেরিয়ে একটি দৃশ্যে আটকে গেলো সকলের চোখ। এমনকি ওই দৃশ্য দেখে চোখে জল চলে এলো সুবোধ অধিকারীর।

কাঁচরাপাড়া জোড়া মন্দির সংলগ্ন অঞ্চলের বাসিন্দা সায়নী মন্ডল,২২ বছর বয়সী প্রতিবন্ধী একটি মেয়ে। সে এবার মাধ্যমিক দেবে। তারা জমজ দুই ভাইবোন। তার ভাই সম্পূর্ণ সুস্থ এবং বি.টেক করছে। কিন্তু সায়নী সেরিব্রাল পালস্ অ্যাটাকে চলাফেরার শক্তি হারিয়েছে। হুইল চেয়ারে অন্যের উপর নির্ভর করেই চলাফেরা করে সে।

কিন্তু যখন সে জানতে পারল তার ওই ওয়ার্ডে সুবোধ অধিকারী প্রচারে আসছেন, তখন সে আর ঘরে থাকতে পারল না। বাইরে বেরোনোর জন্য ছটফট করতে লাগল। প্রথমটা তার বাবা-মাও বুঝতে পারেননি সে কেন এমন করছে। মায়ের সহায়তায় বেরিয়ে এলো ঘরের বাইরে। সুবোধ অধিকারী তার সামনে আসতেই পা দিয়ে তাঁকে মালা পরিয়ে এবং হাতে চকলেট দিয়ে স্বাগত জানালো তাঁকে।

আর এই দৃশ্য সেখানে উপস্থিত যারা দেখল তাদের চোখে জল চলে এলো। এমনকি চোখে জল দেখা গেল তৃণমূল প্রার্থী সুবোধ অধিকারীর।

তাঁর প্রতি এই ভালবাসা, শ্রদ্ধা,আবেগ দেখে তিনি বলেন, “নির্বাচনে জয়ের কথা পরে হবে, তবে এইটুকু আমি জানি যে,আমি মানুষের মন জয় করতে পেরেছি। আজ থেকে সায়নী আমার বোন। আমি ওর সকল সুবিধা, অসুবিধায় সবসময় পাশে থাকব।”