অবতক খবর  : দেবকে সেই বিস্ফোরক বাজির কারণে অসুস্থ শিশু। তছনছ করে দিয়েছে আরো কয়েকটি বাড়িঘর। তবে এবার বাজি কারখানার মালিক বা শ্রমিকরা নয় বরং কাঠগড়ায় দাঁড়িয়ে রয়েছে নৈহাটী পুলিশ। হ্যাঁ! এটাই সত্যি। দেবকের বাজিগুলো উদ্ধার করে পুলিশ নিস্ক্রিয় করার জন্য যে মাঠে বাজি পোড়াচ্ছিল,সেই বাজির বিকট আওয়াজে ঘরবাড়ির চাল উড়ে যায়। নৈহাটী ছাইমাঠ ও পাশ্ববর্তী অঞ্চলের। উত্তেজিত জনতা ক্ষুব্ধ হয়ে পুলিশকে ধাওয়া করে।জনতার তাড়া খেয়ে পালিয়ে বাঁচে পুলিশ। ক্ষিপ্ত জনতা পুলিশ ভ্যানে আগুন ধরিয়ে দেয়। মুহূর্তে জ্বলে ওঠে দুটি পুলিশ ভ্যান।বিক্ষোভ চলছে নৈহাটী অঞ্চলে।

স্থানীয় মানুষের অভিযোগ, কয়দিন ধরেই পটকা পোড়াচ্ছিল পুলিশ। বারবার বারণ করলেও শুনছিল না তারা। আজ দুপুরে হঠাৎ করে ব্যাপক বিস্ফোরণ শুরু হয়ে যায়। আর এতেই একের পর এক টিনের চাল,এসবেস্টের চাল খুলে উড়ে ধসে পড়ে যায় বাড়িতে। অসুস্থ হয়ে পড়েন বাচ্চারা। গুরুতর অসুস্থ অবস্থায় এক বাচ্চাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহত হয়েছেন অনেকে।

আহতদের পাড়া-প্রতিবেশী ও পরিবার পুলিশের উপরে চড়াও হয়। ছুটে পালিয়ে যায় পুলিশ, আর ক্ষিপ্ত জনতা রাগের মাথায় পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

স্থানীয় মানুষের অভিযোগ, কোন সুরক্ষা ব্যবস্থা না নিয়ে যেভাবে বিশাল বিশাল বোমা ফাটাচ্ছিল পুলিশ এতে ঘরবাড়ি কেঁপে উঠছিল। তাদের বারণ করেও লাভ হচ্ছিল না। সোজা কথায় পুলিশ কারুর কথাই শুনছিল না। আজ তাদের গাফিলতিতে কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়ে গেল। স্থানীয় মানুষ ক্ষতিপূরণ দাবি জানান।
তবে এসব নিয়ে কোনো উত্তরই দিতে রাজি হয়নি পুলিশ। পুলিশকে বারেবারে কথা জিজ্ঞেস করলেও তারা মুখ খোলেননি। পুলিশ কমিশনারও এখন অব্দি কিছু জানাননি। তবে তিনি ঘটনাস্থলে যাচ্ছেন বলে জানা গেছে।