অবতক খবর,১১ মেঃ বিহারের রাজনীতিতে এবার বড় সর চমক। বিহারের মুখ্যমন্ত্রী নিতীশ কুমার এবং উপ মুখ্যমন্ত্রী তেজস্বী যাদব যখন সর্বভারতীয় বিরোধী ঐক্য গঠনের জন্য একের পর এক রাজ্য চষে বেরোচ্ছেন। ঠিক সেই মুহূর্তে বৃহস্পতিবার বিজেপিতে যোগ দিলেন জনতা দল ইউনাইটেডের প্রাক্তন সভাপতি আর সি পি সিং। বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের উপস্থিতিতে তিনি বিজেপিতে যোগদান করেন। আর বিজেপিতে যোগ দিয়েই বিস্ফোরক মন্তব্য প্রাক্তন জে ডি ইউ নেতার।

দীর্ঘদিনের বন্ধু এবং একসময়ের রাজনৈতিক গুরু নিতীশ কুমারের বিরুদ্ধে কামান দাগতে গিয়ে জাদরেল এই নেতা বলেন, বিহারের মুখ্যমন্ত্রী দুর্নীতি এবং অপরাধের সঙ্গে হাত মিলিয়েছেন শুধুমাত্র নিজের “কুরসি” বাঁচানোর জন্য।

এদিন ভারতীয় জনতা পার্টির প্রধান কার্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান ছাড়াও উপস্থিত ছিলেন ভারতীয় জনতা পার্টির সাধারণ সম্পাদক অরুণ সিং এবং রাজ্যসভার সদস্য অনিল বালুনি।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর থেকেই আর সি পি সিংহের সঙ্গে তার পুরনো দল জি ডি ইউ এর দূরত্ব ক্রমশ বার ছিল এবং সেই দূরত্ব গত বছর আগস্ট মাসে তার পদত্যাগের মধ্য দিয়ে শেষ হয়। ভারতীয় জনতা পার্টির সঙ্গে অত্যধিক সখ্যতার কারণে তার নিজের দল তাকে পুনরায় রাজ্যসভার সাংসদ হিসেবে মনোনীত করেনি। এমনকি তাকে কেন্দ্রীয় মন্ত্রীর পদও হারাতে হয়।

এদিন বিহারের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে এক হাত নিতে গিয়ে তিনি বলেন নিতীশ কুমার “পাল্টু রাম”। ইংরেজি বর্ণ C দিয়ে শুরু হওয়া শব্দগুলিকে বিহারের মুখ্যমন্ত্রী ভীষণ ভালোবাসেন কারণ C দিয়েই “Chair” শব্দটি শুরু হয়।

ভারতীয় জনতা পার্টিতে যোগদান করার পর আরসিপি সিং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন আজকাল বিহারের মুখ্যমন্ত্রী বলছেন যে দেশে নাকি কোন উন্নয়নই হয়নি তাহলে কিভাবে নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতিতে পৌঁছে গেল। আর সি পি সিং জানান দেশের দারিদ্রতা দূর করার জন্য প্রধানমন্ত্রী খুব ভালো কাজ করে চলেছেন।