অবতক খবর, সংবাদদাতা :: কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল নারদ মামলায় পাঁচ সদস্যের বৃহত্তর বেঞ্চ তৈরি করে দিলেন । কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় ছাড়া এই বৃহত্তর বেঞ্চে রয়েছেন বিচারপতি হরিশ ট্যান্ডন, সৌমেন সেন এবং ইন্দ্রাপ্রসন্ন মুখোপাধ্যায়। এবার এই পাঁচ বিচারপতিই নারদ মামলা শুনানি করবেন। আগামী সোমবার সকাল ১১টায় এই মামলার শুনানি হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে ।

শুক্রবার নারদ মামলার শুনানির সময় বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় নারদ মামলার অভিযুক্ত ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে জামিন দেওয়ার কথা ঘোষণা করেন। এই সময় বিচারপতি রাজেশ বিন্দাল এই রায় সম্পর্কে নিজের অমতের কথা জানান। এই রায়ের ওপর স্থগিতাদেশ চান সিবিআই-র পক্ষে সলিসিটর জেনারেল তুষার মেহতা। শেষ পর্যন্ত ঠিক হয়, এই চার হেভিওয়েট নেতা-মন্ত্রীর জামিন হবে না। এদের জেল থেকে ছেড়ে গৃহবন্দি রাখা হবে।

আইনজীবী দের মতে দুই বিচারপতির জামিন নিয়ে মতভেদের কারণে জামিনের মামলা বৃহত্তর বেঞ্চে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। সেই মতোই শুক্রবার সন্ধেয় বৃহত্তর বেঞ্চ তৈরি হয়। মামলার শুনানির জন্য ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের নেতৃত্বে ৫ বিচারপতিদের নিয়ে বৃহত্তর বেঞ্চ গঠন করে হাই কোর্ট। সেখানেই অরিজিৎ বন্দ্যোপাধ্যায় ও রাজেশ বিন্দালের পাশাপাশি থাকছেন বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়, হরিশ ট্যান্ডন ও সৌমেন সেন। আগামী সোমবার সকাল ১১টায় হবে পরবর্তী শুনানি।

আদালতের প্রবীণ আইনজীবীদের মতে সোমবার সকালে এই মামলার আবার প্রথম থেকে এই মামলার শুনানি হবে। গত সোমবার থেকে নারদ মামলার যে ভাবে দুই পক্ষের আইনজীবীরা বেল নিয়ে সবল জবাব করবেন। সোজা কথায় ফের নতুন করে নারদ মামলা শুরু হবে। এই বৃহত্তর বেঞ্চের সামনে সিবিআই ও অভিযুক্তদের আইনজীবীরা সওয়াল করবেন। সিবিআই-র পক্ষে সলিসিটার জেনারেল তুষার মেহতা থাকবেন, অন্যদিকে অভিযুক্তদের তরফে অভিষেক মনু সিঙ্ঘভি, কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মতো আইনজীবীরা বেলের পক্ষে বলবেন । রাজ্যের সবার নজর রয়েছে এই মামলার দিকে।