অবতক খবর, সংবাদদাতা :: এই রাজ্যে নারদ মামলার বিচার সঠিক ভাবে হবে না তাই মামলা অন্য রাজ্যে সরিয়ে নিয়ে যেতে কলকাতা হাইকোর্টে আর্জি দিলেন CBI র আইনজীবী ও সলিসিটর জেনারেল তুষার মেহেতা বলে আইনজীবী মহলের খবর। তুষার মেহতার দাবি এই রাজ্যে মুখ্যমন্ত্রীর নিজেই নারদ মামলায় গ্রেপ্তার চার অভিযুক্ত কে বাঁচাতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। তিনি এতটাই তৎপর হয়েছেন যে গ্রেফতারের পর সঙ্গে সঙ্গে তিনি সি বি আই হেড কোয়ার্টার সামনে হাজির হয়ে চাপ সৃষ্টি করার চেষ্টা করেন।

সূত্রের খবর সিবিআই এর পক্ষ থেকে দাবি করা হয়েছে বিচার ব্যবস্থার ওপর চাপ সৃষ্টি করতে হাইকোর্টে স্বয়ং রাজ্যের আইন মন্ত্রী উপস্থিত থেকেছেন , এমন অবস্থায় দাঁড়িয়ে বিচার নিরপেক্ষ ও সঠিক দেওয়া সম্ভব নয়। তাই এই মামলা কে যথাশীঘ্র অন্য রাজ্যে হস্তান্তরিত করা দরকার।

উল্লেখ্য গত বুধবার দুপুর দুটো থেকে চারটি 4.25 পর্যন্ত রাজ্যের 4 হেভিওয়েট নেতা মন্ত্রীদের গ্রেফতারীর বেল পিটিশন মামলার শুনানি হয়। আদালত সূত্রের খবর মামলার শুনানি কি হবে না হবে সেটা দেখার জন্য এই আবেদন নয় বলে জানিয়ে দেন বিচারক তিনি শুধু বেল পিটিশন নিয়ে শুনবেন । গ্রেফতার এই চারজনের বেল কেন দেওয়া হবে না সেনিয়ে পক্ষ-বিপক্ষের দুজনের বয়ান শুনবেন অন্য কোন কিছু নয়।

সিবিআই এর পক্ষে সলিসিটর জেনারেল তুষার এবং রাজ্যের তৃণমূল নেতা ও হেভিওয়েট মন্ত্রী দের পক্ষে সুপ্রিম কোর্টের সিনিয়র এডভোকেট অভিষেক মনু সিংভি সওয়াল-জবাব করেন।

সূত্রের খবর অনুযায়ী তুষার মেহেতা আজ বৃহস্পতিবার কোর্টে কে জানাবেন যে “কেন এই চারজনের বেল দেওয়া ঠিক হবে না। এবং এরা বেল পেলে মামলা কিভাবে প্রভাবিত হতে পারে। কারণ অভিষেক মনু সিংভি আদালতের কাছে জানতে চান যে যখন এই চারজন সিবিআই তদন্তের সবরকম সাহায্য করছেন এবং করেছেন। সিবিআই তাদের জিজ্ঞাসাবাদের জন্য যখন যখন ডেকেছে তারা হাজির হয়েছেন তাছাড়া রাজ্যের এই চারজনই সাংবিধানিক দায়িত্ব পালন করছেন তখন এই জায়গায় দাঁড়িয়ে তাদের বেল রিজেক্ট করে আবার তাদের অহেতুক গ্রেফতারি কেন?

সূত্রের খবর অভিষেক মনু সিংভি এই প্রশ্নের জবাবে সিবিআই আইনজীবী জানান যে এরা হেভিওয়েট পাওয়ারফুল নেতা ও মন্ত্রী বিচার ব্যবস্থাকে প্রভাবিত করার মতো ক্ষমতা এদের অনেক আছে তাই এরা বেল পেয়ে বাহিরে থাকলে অনেক অনেক বেশি চাপ তৈরি হবে তদন্ত করতে। এদের জেলে রেখে বিচার প্রয়োজন।

এইসব সওবাল জবাব নিয়ে আজ বৃহস্পতিবার ফের বেলা দুটো নাগাদ নারোদা মামলায় গ্রেপ্তারি নিয়ে শুনানি হবে। এখন দেখার এই যে আদৌ কি ফিরহাদ হাকিম সুব্রত মুখার্জি ,শোভন দেব চট্টোপাধ্যায় ও মদন মিত্র বেল পাবেন নাকি সিবিআই আইনজীবীর দাবি অনুযায়ী তাদের মামলা ভিন্ন রাজ্যে হস্তান্তর করা হবে।