অবতক খবর,২৭ এপ্রিল,নববারাকপুর: প্রচন্ড গরমে বিভিন্ন বিদ্যালয়ে পড়ুয়ারা আসছে নিয়মিত। শিক্ষক শিক্ষিকারা ও আসছেন পাঠদান করাচ্ছেন। প্রতিবন্ধকতা কে উপেক্ষা করে ও বধির ও মানসিক প্রতিবন্ধীরা বিদ্যালয়ে এসে নিয়মিত ক্লাস করছেন। শিক্ষিকারিও পড়ুয়াদের শ্রেণী কক্ষে পড়াচ্ছেন কখনও ছবি আঁকা শেখাচ্ছেন। বৃহস্পতিবার দুপুরে নববারাকপুর হরিপদ বিশ্বাস প্রতিবন্ধী বিদ্যালয়ে দেখা গেল সেই ছবি। শিক্ষার্থীদের সংখ্যা কম হলেও শিক্ষিকা রাও যথেষ্ট দায়িত্ব সহকারে প্রতিবন্ধী দের পাশে থেকে লেখাচ্ছন এবং পড়াচ্ছেন।

বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা কনিকা পাঠক জানান ১৯৯৭ সাল থেকে দীর্ঘ ছাব্বিশ বছর ধরে নিয়মিত বিদ্যালয়ে পঠন পাঠন চলছে।শুত গ্রীষ্ম বর্ষা সবেতেই পড়ুয়াদের যথেষ্ট যত্ন সহকারে দিদিমনিরা পড়ান। মূল লক্ষ্য সমাজের মুল স্রোতে ফিরিয়ে আনা। জীবনে আর পাঁচটা সাধারণ মানুষের মতো চলাফেরা করতে পারে কথাবার্তা বলতে পারে। কারোর কাছে বোঝা না হয়ে দাঁড়ায় সেই উদ্দেশ্য কে সামনে রেখে এগিয়ে চলেছে বিদ্যালয়।

কোনদিন দশ জন আবার কোনদিন কুড়ি জন করে বিদ্যালয়ে আসছে পড়ুয়ারা। বারো জন শিক্ষক শিক্ষিকা রয়েছেন। রয়েছে পর্যাপ্ত টিফিনের ব্যবস্থা ও। যদিও কোন সরকারী অনুদান বিদ্যালয় পায় না।প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে ও বিদ্যালয় এগিয়ে চলেছে।