অবতক খবর,১২ জুন,নববারাকপুর: গ্রীষ্মের প্রখর দাবদাহে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের সংকট। জেলা জুড়ে চলছে রক্তদান শিবির।সংকট মোচনে বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন গুলি এগিয়ে এসে মূমূর্ষ মানুষের সেবায় রক্তদান শিবির করছে ।সেই মোতাবেক রবিবার সকালে নববারাকপুর পুরসভার ২ নং ওয়ার্ডে কালিবাড়ী গার্লস স্কুল রোডে প্রয়াত শঙ্কু দেব এবং সুজল চক্রবর্তীর স্মৃতির উদ্দেশ্যে সামাজিক সংগঠন বালক বৃন্দ ক্লাবের তৃতীয় বর্ষের রক্তদান শিবির করল।

শিবিরে রক্তদাতাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো এদিন। কোন উপহার উপঢৌকন নয় মানব সেবায় মানুষের জীবন বাঁচাতে এক ফোঁটা রক্তের প্রয়োজনে এই মানবিক উদ্যোগ জানান সংস্থার অন্যতম প্রধান বিশ্বজিৎ দে, সঞ্জীব সরকাররা।

রক্তদাতাদের উৎসাহিত করতে শিবিরে উপস্থিত ছিলেন পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, স্হানীয় কাউন্সিলর দেবাশিস মিত্র, সমাজসেবী তপন দাস, অসিত ভট্টাচার্য, সৌমেন হালদার, মলয় পাল সহ এলাকার বিশিষ্ট জনেরা।সংস্থার পক্ষে বিশ্বজিৎ দে জানান কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ব্লাড ব্যাঙ্কের সহযোগিতায় শিবিরে ২৮ জন রক্তদান করেন। এর মধ্যে ৯ জন মহিলা রক্তদাতা।

উল্লেখ্য স্হানীয় দুই যুবক শঙ্কু দেব এবং সুজল চক্রবর্তী জলে ডুবে মৃত্যু হয়। সেই থেকে তাদের স্মরণে বালক বৃন্দ ক্লাবের কতিপয় সদস্যরা রক্তদান শিবির করে চলেছে।