নববারাকপুর পুরসভার ১৫ নং ওয়ার্ডে সুস্বাস্থ্য কেন্দ্রের শুভ উদ্বোধন করেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য

অবতক খবর,২৯ এপ্রিল,নববারাকপুর: শুক্রবার সন্ধ্যায় নিউ বারাকপুর পুরসভার ১৫নং ওয়ার্ডে হরেন্দ্রনাথ মুখার্জি রোডে সুস্বাস্থ্য কেন্দ্রের নবনির্মিত দ্বিতল ভবনের শুভ উদ্বোধন করেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।মন্ত্রী বলেন খুব ভালো কাজ করছেন নিউ বারাকপুর পুরসভার প্রশাসনিক দপ্তরে।অনেক মানুষ উপকৃত হবেন এই সুস্বাস্থ্য কেন্দ্র থেকে।

শুধু ১৫নং ওয়ার্ড নয় পার্শ্ববর্তী এলাকার বিভিন্ন ওয়ার্ডের মানুষ ও পরিষেবা সহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা বাড়তি সুযোগ সুবিধা পাবেন। উত্তর ২৪ পরগনা জেলার মধ্যে নিউ বারাকপুর একটা ছোট পুরসভা হলেও একটা জায়গা করে নিয়েছে। নিঃসন্দেহে সবাই মিলে একসাথে কাজ করে। পুরপ্রধান দক্ষতা র সাথে সবাইকে নিয়ে কাজ চালিয়ে যাওয়ার খুবই প্রশংসনীয় উদ্যোগে। সুডার আর্থিক সহযোগিতায় কেএমডিএ খুব দায়িত্ব নিয়ে ভবন নির্মাণ করেছে। সকলের সন্মিলিত সহযোগিতা ছাড়া একাজ করা সম্ভব হত না। প্রায় ৩৩ লক্ষ টাকা ব্যয় নির্মিত হয়েছে সুস্বাস্থ্য কেন্দ্র। গ্রামীন এলাকার পাশাপাশি শহরাঞ্চলে চালু হয়েছে সুস্বাস্থ্য কেন্দ্র।বিধায়ক হিসেবে গর্ব বোধ করি এলাকার মানুষ সহযোগিতা হাত বাড়িয়ে দিয়েছেন বাস্তবে রূপায়িত হল। পরিকল্পনা বাস্তবে রূপ দেওয়া সম্ভব হচ্ছে।

এলাকার উন্নয়ন মূলক কাজে সবসময় আছি। কেন্দ্রীয় সরকারের কাছ থেকে প্রাপ্য টাকা পাওয়া যাচ্ছে না। প্রকল্পের একশ শতাংশ শেয়ার ও রাজ্যে প্রাপ্য পাচ্ছে না। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা ।উপস্থিত ছিলেন উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস, পুরসভার স্বাস্থ্য অধিকর্তা ডাঃ শংকর সিংহ রায়, কার্যনির্বাহী আধিকারিক মাসুদুল মোল্লা, সমাজসেবী মৃদুলা সাহা সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর গন ও চিকৎসক স্বাস্থ্য আধিকারিক গন।সুস্বাস্থ্য কেন্দ্রে থাকবে দুজন চিকিৎসক, নার্স স্বাস্থ্যকর্মী সহ গ্রুপ ডি স্টাফ। সম্পূর্ণ বিনামূল্যে সাধারণ অসংক্রমন রোগ নির্ণয় ভ্যাকসিনেশন প্যাথলজি পরীক্ষা নিরীক্ষার ওষধ দেবার সুবন্দোবস্ত রয়েছে সুস্বাস্থ্য কেন্দ্রে।নিশ্চিত ভাবে স্বাস্থ্য কেন্দ্রে সচরাচর কারোও না আসতে হয়। ঈশ্বরের কাছে প্রার্থনা করি সবাই ভালো থাকুন। সুস্থ থাকুন। ভালো থাকার জন্যও টেস্টিং দরকার। খুব শীঘ্রই নববারাকপুর পুরসভার ৭ এবং ৯ নং ওয়ার্ডে আরো দুটি সুস্বাস্থ্য কেন্দ্র গড়ে তোলা হবে বলে জানান পুরসভার পুরপ্রধান।