অবতক খবর,২৬ এপ্রিল,নববারাকপুর: শরীরচর্চার জন্য ব্যায়াম, সাঁতার এর পাশাপাশি ফুটবল একান্ত প্রয়োজন। বাঙালির প্রিয় ফুটবল খেলা ঘিরে নববারাকপুর শহর জুড়ে চলছে উন্মাদনা উচ্ছ্বাস ।কিছুদিন আগেই দমদম উত্তর বিধানসভা কেন্দ্রের এমএলএ কাপ ফুটবল প্রতিযোগিতার ঘিরে যথেষ্ট ক্রীড়া প্রেমিদের উদ্দীপনা দেখা গিয়েছিল।

শহর জুড়ে বেশ কিছু ভালো ক্লাব সংগঠন খেলাধূলো প্রসারে বিশেষত ফুটবল খেলায় খুদেদের উৎসাহিত করে এগিয়ে নিয়ে চলেছে। পুরসভার ৯নং ওয়ার্ডে খড়েরমাঠ ফুটবল কোচিং সেন্টার বিশেষ ভাবে উল্লেখ্যযোগ্য। দীর্ঘ তিন বছর ধরে চলছে ক্যাম্প। বিগত দু বছর করোনা কালে শিক্ষার্থীদের সংখ্যা কমে গেলেও নতুন উদ্যমে ছেলেরা আসতে শুরু করেছে। চলছে অনুশীলন। মঙ্গলবার বিকেলে দেখা গেল ছোট থেকে বড় দজর ওয়ার্ম আপ অনুশীলনে বয়স ভিত্তিক।

খড়েরমাঠ পুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ছোট পরিসরে প্রশিক্ষণ দিচ্ছেন অতীত দিনের ফুটবলার সুমিত কুমার ভক্ত। এছাড়া ও ছিলেন দীপক দাস।প্রশিক্ষক সুমিত ভক্ত জানান বিগত দু বছর করোনা ভয় কাটিয়ে নতুন উদ্যমে শুরু হয়েছে ফুটবল প্রশিক্ষণ ।সুস্থ শরীরচর্চার জন্য ফুটবল আবশ্যিক। প্রতিদিন দুটো সময় বিকেল ৪-৫:৩০ এবং ৫:৩০ থেকে ৭ টা পর্যন্ত। ৫ থেকে অনুর্ধ ১৬ বছর বয়স পর্যন্ত ছেলে দের প্রশিক্ষণ দেওয়া হয়।

বয়স ভিত্তিক কলকাতা মাঠে ডিস্ট্রিক্ট ফুটবল খেলেছে খড়েরমাঠ ফুটবল কোচিং সেন্টারের শিক্ষার্থীরা ।আগামী দিনে আরো ছেলেদের বেশি করে মাঠমুখি করে শহরের মুখ উজ্জ্বল করবে বলে আশাবাদী সুমিত, জাগ্রত, দিলিপ গোপাল দাসরা।