নববারাকপুরে মাইকেল মধুসূদন দত্তের ১৫০ তম প্রয়াণ দিবসে শ্রদ্ধাঞ্জলি

অবতক খবর,২৯ জুন,নববারাকপুর: বাংলা সাহিত্যের অমিত্রাক্ষর ছন্দের প্রবর্তক, মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৫০ তম প্রয়াণ দিবসে বুধবার সকালে শ্রদ্ধাঞ্জলি জানাল নববারাকপুর পুরসভার ৮নং ওয়ার্ড কমিটি ।ঊনবিংশ শতাব্দীর বিশিষ্ট বাঙালি কবি ও নাট্যকার তথা বাংলা সাহিত্যের নবজাগরণে অন্যতম পুরোধা ব্যক্তিত্ব ছিলেন তিনি।

বুধবার সকালে নববারাকপুর পুরসভার ৮নং ওয়ার্ডের মাইকেল মধুসূদন দত্ত নামাঙ্কিত উদ্যানে তার মর্মর মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য জানান পুরসভার ১১নং ওয়ার্ডের কাউন্সিলর সুমন দে, কলোনী বয়েজ হাইস্কুলের সহ শিক্ষক সমীর বন্দ্যোপাধ্যায়, ৮নং ওয়ার্ড কমিটির সদস্য মানিক হালদার, তপন সাহা, মহিলা কর্মী নমিতা দাস, আভা ধর, শম্পা ভট্টাচার্য, রীনা পাল সহ অন্যান্যরা।শিক্ষক সমীর বন্দ্যোপাধ্যায় জানান পুরসভার ৮নং ওয়ার্ড কমিটি ধারাবাহিক ভাবে মাইকেল মধুসূদন দত্তের জন্ম ও মৃত্যু দিন পালন করে থাকে। যথাযথ নিষ্ঠা ও মর্যাদা সহকারে।

আজ ১৫০ তম মৃত্যু দিন ।বাংলা সাহিত্যের অনবদ্য মনীষিকে স্মরণ করে নিজেরা সন্মানিত হলাম। মাইকেল মধুসূদন, দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ রবীন্দ্রনাথ ঠাকুরের মতো বড় বড় মহা মনীষিরা নতুন নতুন পথের সন্ধান দেখিয়েছেন। বাংলা সাহিত্য ও সংস্কৃতি তে নতুন দিক উন্মোচিত করতে পেরেছেন এইসব মহান মনীষিরা।