অবতক খবর,২৭ এপ্রিল,নববারাকপুর: রাস্তায় ভবঘুরে পথচারী দের জন্য রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক অনুপ্রেরণায় নববারাকপুর পুরসভার উদ্যোগে গত বছর অক্টোবর শুভ উদ্বোধন হয়েছিল রাজ্য নগর জীবিকা মিশনের অধীনস্থ শহরের গৃহহীনদের আশ্রয় স্হল স্নেহের বন্ধন।ডিসেম্বর থেকে জেলার বিভিন্ন প্রান্ত থেকে বহু ভবঘুরে বৃদ্ধ বৃদ্ধা বসবাস করছেন স্নেহের বন্ধনে।

তাদের থাকা খাওয়া পরিবেশ আবাসিক দের মনে বেশ ভালো সাড়া ফেলেছে।সুন্দর শয্যা বাথরুম মা ক্যান্টিন ছাড়া ও আবাসিকদের সুন্দর স্বাভাবিক জীবনে যাপনে সরকারি বিভিন্ন সুযোগ সুবিধা পৌছে দিচ্ছে নববারাকপুর পুরসভা।আবাসিক দের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা,দুয়ারে সরকার শিবির থেকে স্বাস্থ্যসাথী, খাদ্যসাথী লক্ষ্মীর ভান্ডার এর পরিষেবা সুযোগ পেয়ে খুশি ও আনন্দিত আবাসিকরা। বৃহস্পতিবার দুপুরে বসবাসকারী আবাসিক রা তাদের নিজেদের সুন্দর জীবন যাপনের সুখ দুঃখের কথা বললেন।

পুরসভার রাজ্য নগর জীবিকা মিশনের সিটি ম্যানেজার ড. তপন কুমার জানা জানান স্নেহের বন্ধনে ইতিমধ্যেই ২৫ জন শহরের ভিন্ন জায়গা থেকে এসে বসবাস করছেন। ২০ জন পুরুষ ও ৫ জন মহিলা। মহিলা পুরুষের পৃথক বাসস্থান রয়েছে।সুন্দর বাথরুম থাকা খাওয়া ছাড়া ও সুস্থ স্বাভাবিক জীবন যাপনে আবাসিক দের স্বাস্থ্য পরীক্ষা সহ দুয়ারে সরকার শিবির থেকে তাদের বিনামূল্যে নাগরিক পরিষেবা প্রদান স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভান্ডার খাদ্যসাথী কার্ড করে দিচ্ছে নববারাকপুর পুরসভা। আর্থিক সহায় সম্বলহীন মানুষ দের সাধ্যমতো খাবার দেবার ব্যবস্থা করা হচ্ছে। গৃহহীনদের আশ্রয় স্হল স্নেহের বন্ধনে আবাসিক দের আলাদা উদ্দীপনা রয়েছে বসবাসে।