অবতক খবর,৯ আগস্ট,নববারাকপুর :ঊর্মিল ফাউন্ডেশন সারা বছর বিভিন্ন সমাজ সেবামূলক ক্রিয়াকর্মের পাশাপাশি বিভিন্ন জাতীয় দিবস এবং মনীষীদের জন্মদিন এবং মৃত্যুদিন উদযাপন করে থাকে। সেরকমই মঙ্গলবার সন্ধ্যায় ২২ শে শ্রাবণ, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ৮৩ তম মহাপ্রয়াণ দিবস।

এই দিনে ঊর্মিলা ফাউন্ডেশন এর পরিচালনায়,নব বারাকপুর,ঊর্মিলা ফাউন্ডেশন এর নিজস্ব ভবনে কবিগুরুর প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয় তাঁরই লেখা কবিতা, সংগীত এবং নৃত্যের মধ্য দিয়ে।ঊর্মিলা ফাউন্ডেশন এর কর্ণধার শিখা সরকার মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন। ঊর্মিলা ফাউন্ডেশন পরিচালিত মেঘবালিকার শিল্পী বৃন্দ উদ্বোধনী সংগীত সহ রবি ঠাকুরের অন্যান্য সংগীত পরিবেশন করেন।

সংস্থার সংগীত বিদ্যালয়ের শিক্ষার্থীরা সংগীত এবং নৃত্য পরিবেশন করেন।সংস্থা পরিচালিত আবৃত্তি বিদ্যালয়ের শিক্ষার্থীরা আবৃত্তি পরিবেশন করেন। এই দিন শিক্ষিকা কল্পনা দাস সহ তিনজন গুণী সমাজকর্মীদের ঊর্মিলা ফাউন্ডেশন এর স্থায়ী সদস্য হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। অংশগ্রহণকারী প্রত্যেক শিশু শিল্পীর হাতে ঊর্মিলা ফাউন্ডেশন এর পক্ষ থেকে পুরস্কার হিসাবে শিক্ষণ সামগ্রী তুলে দেওয়া হয়।

সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্বে ছিলেন ঊর্মিলা ফাউন্ডেশন এর কর্ণধার শিখা সরকার মহাশয়া। অনুষ্ঠানে উপস্থিত সমস্ত সহ যোদ্ধা সদস্যরা অনুষ্ঠানটিকে সর্বাঙ্গ সুন্দর করবার জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেন। কর্ণধার শিখা সরকার বলেন আগামী দিনে সমাজের পিছিয়ে পড়া অসহায় দুঃস্থ মানুষদের সহযোগিতার হাত যেভাবে তারা বাড়িয়ে চলেছেন সেভাবে তারা আরো বৃহত্তর ভাবে সহযোগিতা করে যেতে চান।