অবতক খবর,২৮ ডিসেম্বর : জম্মু ও কাশ্মীরে ফের সেনা-জঙ্গি সংঘর্ষ। উধমপুরে বিস্ফোরক উদ্ধারের পরের দিনই জম্মুর সিধরাতে জঙ্গি আতঙ্ক। সেনার গুলিতে ইতিমধ্যেই তিন জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ট্রাক চালক পলাতক।

বুধবার সকাল ৭টা নাগাদ জম্মুর সিধরার কাছে একটি সন্দেহজনক ট্রাক দেখতে পান টহলদারি সেনাকর্মীরা। ট্রাকটিকে আটকানোর চেষ্টা করা হতেই গুলি চালাতে শুরু করে ট্রাকের ভিতরে থাকা জঙ্গিরা। সেনার সঙ্গে সংঘর্ষে একসময় ট্রাকটিতেও আগুন লেগে যায়। তবে সংঘর্ষ শেষে তিন জঙ্গিকে নিকেশ করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে সেনা। এই গুলির লড়াইয়ের পরই গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে। ট্রাক চালকের খোঁজে তল্লাশি জারি রয়েছে।

প্রসঙ্গত, সোমবারই জম্মুর উধমপুরের কাছে বড়সড় নাশকতার ছক বানচাল করেছে জম্মু পুলিশ। সেখান থেকে প্রায় ১৫ কেজি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (IED) উদ্ধার করে নিষ্ক্রিয় করেছে পুলিশ। আধিকারিকরা জানিয়েছিলেন, বড় নাশকতার ছক নষ্ট করে দেওয়া হয়েছে। বসন্তগড় এলাকা থেকে সিলিন্ডারের আকারে আইডি, ৩০০ থেকে ৪০০ গ্রাম আরডিএক্স, সাতটি ৭.৬২ মিলিমিটার কার্তুজ ও পাঁচটি ডিটোনেটর উদ্ধার করে পুলিশ। সঙ্গে একটি পৃষ্ঠাও উদ্ধার করে পুলিশ। সেখানে সাংকেতিক ভাষায় লস্কর-ই-তৈবা (LeT) লেখা ছিল। এই হামলার পিছনে জড়িত থাকার সন্দেহে একজনকে আটকও করেছিল পুলিশ।