অবতক খবর,১০ নভেম্বরঃ গোটা শান্তিপুর শহরের নিকাশি ব্যবস্থাকে আরো উন্নত করার জন্য শান্তিপুর পৌরসভার উদ্যোগে তৈরি করা হচ্ছে হাইড্রেন। শান্তিপুরের বেশ কয়েকটি এলাকায় ইতিমধ্যে হাইড্রেন তৈরির কাজ সম্পন্ন হয়েছে। হাইড্রেন তৈরির কাজ চলাকালীন এর আগে খোলা ড্রেনের মধ্যে পড়ে গিয়ে একাধিক মানুষ আহত হয়েছেন, যা সংবাদ মাধ্যমের শিরোনামে একাধিক বার উঠে এসেছে। গত কয়েকদিন ধরে শান্তিপুর বড়বাজার সংলগ্ন বড় রাস্তার পাশ দিয়ে চলছে হাইড্রেন তৈরির কাজ।

গতকাল রাতে ওই হাই ড্রেনের মধ্যে অসাবধানতাবশত পড়ে গিয়ে গুরুতর আহত হয় এক যুবক, যদিও অল্পের জন্য প্রাণ রক্ষা পায় যুবক। স্থানীয়রা উদ্ধার করে নিয়ে যায় শান্তিপুর হাসপাতালে সেখানে প্রাথমিক চিকিৎসা হয় যুবকের। শনিবার শান্তিপুর হাসপাতাল থেকে ওই কিশোরকে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকার ব্যবসায়ী থেকে শুরু করে সাধারণ মানুষের অভিযোগ, পৌরসভার পক্ষ থেকে হাইড্রেন তৈরির কাজ চলছে খুব ভালো কথা, কিন্তু কোনরকম গাডোয়াল না দিয়েই তৈরি হচ্ছে হাইড্রেন।

অনেকেই অসাবধানতাবশত পড়ে যাচ্ছেন হাই ড্রেনের মধ্যে, আহত হয়েছে বেশ কয়েকজন মানুষ। গতকালকে রাতের ঘটনায় আবারও কপালে চিন্তার ভাঁজ ওই এলাকার মানুষের। অভিযোগ খোলা রাস্তার পাশে হাইড্রেন তৈরির কাজ চলাকালীন যদি ব্যারিকেডের ব্যবস্থা করা হতো তাহলে হয়তো এই দুর্ঘটনাগুলো হত না। ওই এলাকার ব্যবসায়ীদের দাবি, পৌরসভা যদি এদিকে একটু নজর দেয় তাহলে আগামী দিনে দুর্ঘটনার কবলে আর হয়তো কেউ পড়বে না।