অবতক খবর, ইসলামপুর: থানায় বিভিন্ন কাজে আসা অসংখ্য মানুষ সাময়িকভাবে এই পার্কে এসে একটু স্বস্তি খুঁজে পেতে পারেন এমনকি থানার আবাসিকদের শিশুদের পাশাপাশি এলাকার ক্ষুদে পড়ুয়ারাও মনোরঞ্জনের জন্য ব্যবহার করতে পারে পার্কটি। আর তাই আফতাবউদ্দিন শিশু উদ্যান খুলে দেওয়া হলো এদিন। বৃহস্পতিবার ইসলামপুর থানার সামনে ওই পার্কের উদ্বোধন করতে এসে এমনি বলেন রাজ্যের শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী গোলাম রাব্বানী। তিনি বলেন, এখন থেকে যাতে ওই পার্কটির রক্ষণাবেক্ষণ ঠিকভাবে হয় সে বিষয়ে থানা কর্তৃপক্ষ এবং উদ্যান ও কানন বিভাগে অনুরোধ জানানো হয়েছে। পাশাপাশি পার্কটির দেখভালের জন্য একজনকে নিযুক্ত করার কথাও বলা হয়েছে সেখানে।

এক দশকেরও বেশি সময় আগে স্থানীয় একটি পেট্রোল পাম্প ডাকাতির ঘটনায় দুস্কৃতির গুলিতে নিহত হন কনস্টেবল আফতাবউদ্দিন।তার স্মৃতিতে থানার সামনে শিশুদের স্কুল যাওয়া-আসার পথে ওদের মনোরঞ্জনের জন্য গড়ে ওঠে একটি ছোট্ট শিশু উদ্যান। বিভিন্ন ফুলের গাছ শোভিত স্লিপার কিংবা নাগরদোলা সহ শিশুদের মনোরঞ্জনের বিভিন্ন উপকরণ থাকলেও বেশ কয়েক বছর পর পরিচর্চা ও রক্ষণাবেক্ষণের অভাবে  ওই শিশু উদ্যানটি পরিত্যক্ত হয়ে পড়ে। শিশুরা অনেক আশা নিয়ে এলেও সেখান থেকে অবশেষে শিশুদের ফিরে যেতে হয়। মনোরঞ্জনের কথা মাথায় রেখে এবং ইসলামপুর থানার সৌন্দর্যায়নের বিষয়টিকে গুরুত্ব দিয়ে আবার ওই শিশু উদ্যানটিকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান বন ও কানন দপ্তরের বিভাগীয় আধিকারিক অঞ্জন গুহ।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামপুরের মহকুমা শাসক খুরশিদ আলম,অতিরিক্ত পুলিশ সুপার কার্তিক চন্দ্র মন্ডল,ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগরওয়াল, মহকুমা পুলিশ আধিকারিক সোমনাথ ঝা,উত্তর দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি ফারহাদ বানুর প্রতিনিধি জাভেদ আখতার,ইসলামপুর থানার আইসি শমীক চ্যাটার্জী, প্রমুখেরা ।