অবতক খবর,৭ জানুয়ারি: গতকাল শিয়ালদহ থেকে কিছুু অফিসিয়াল এবং ব্যাক্তিগত কাজ মিটিয়ে শান্তিপুর লোকাল ধরে বাড়ি ফিরছিলেন পেশায় ঠিকাদার ব্যবসায়ী ও নৈহাটির বাসিন্দা গোবিন্দ কুমার কর । তার কাঁধে ছিল একটি ঝোলানো সাইড ব্যাগ , ওই ব্যাগটি রেখেছিলেন রেল কম্পার্টমেন্টের বাঙ্কারে । কিন্তু নিজের ভুল বশত বা নিজের অবচেতন মনে ট্রেন থেকে নামার সময় ওই ব্যাগটি সেখান থেকে তার কাঁধে তুলতে বা সাথে নিতে ভুলে যান ।

এরপরেই নৈহাটিতে নিজের বাসভবনে গিয়ে হঠাৎ ই তার মনে পড়ে তার সাথে থাকা ব্যাগ টি তিনি ট্রেন কম্পার্টমেন্ট থেকে নামার সময় সংগ্রহ করতে ভুলে গেছেন । হতাশায় ভেঙে পড়েন তিনি । সুগার এবং প্রেসারের সমস্যা থাকায় গুরুতর অসুস্থ হয়ে পড়েন বাড়িতে গিয়ে। এরপরেই রাত দশটা নাগাদ শান্তিপুর রেল পুলিশের পক্ষ থেকে তার মুঠো ফোনে একটি ফোন আসে এবং রেল পুলিশের পক্ষ থেকে তাকে জানানো হয় যে তার ব্যাগটি শান্তিপুর আর পি এফ এর তত্ত্বাবধানে রয়েছে । সেখান থেকে যত তাড়াতাড়ি সম্ভব সংগ্রহ করে নিতে । তখন ঐ ব্যাক্তি স্বস্তির নিশ্বাস ফেলেন ।

তিনি জানান তার ওই ব্যাগে মূল্যবান কাগজ পত্র, তার কাজের গুরুত্বপূর্ণ নথি , জি এস টির পেপার সহ নগদ ২৪,২৪৩ টাকা ছিল । এখনও তিনি রেল পুলিশের নিকট থেকে সমস্ত কিছু অক্ষত অবস্থায় এবং অপরিবর্তিত অবস্থায় সম্পূর্ণ ব্যাগটি ফেরত পেয়েছেন । এমত সম্ভব হলো আর পি এফের জন্যই । এই কারণে তিনি রেল পুলিশের উদ্দেশ্যে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। প্রসঙ্গত কিছুদিন আগেও বেশ কয়েকবার হারানো মূল্যবান কাগজপত্র এবং নগদ অর্থ ফেরত দেওয়ার ঘটনা প্রকাশ্যে আসে।