নদীয়ার হরিণঘাটা নামি সংস্থার ফ্লিপকার্ট এর সামনে বিক্ষোভ দেখালেন প্রায় ৬ হাজার কর্মী

অবতক খবর,১ নভেম্বর: নদীয়ার হরিণঘাটার নামি সংস্থা ফ্লিপকার্ট আবারো সংবাদ শিরোনামে।
দীর্ঘদিনের বেসরকারি সংস্থার সাথে যুক্ত হয়ে অস্থায়ী কর্মীরা দীর্ঘদিন ধরে কাজ করার সুযোগ করে দেন ফ্লিপকার্ট কর্তৃপক্ষ। অবশেষে যেসব প্রাইভেট সংস্থা তাদের সাথে যুক্ত ছিল,সেই সংস্থার প্রায় চার থেকে ছয় হাজার অসংগঠিত শ্রমিক গতকাল রাত দশটা থেকে বিক্ষোভ দেখায়।

কারণ তাদের অকারণে কর্মচ্যুত করা হয়েছে। শুধু তাই নয় শ্রমিকরা এটাও জানান, নেতা, কোম্পানির লোক ও বিভিন্ন সংস্থার পক্ষ থেকে তাদের কাছ থেকে বিভিন্নরকম হুমকি দেওয়া, অশ্রাব্য ভাষায় গালাগালি করা এবং বিভিন্ন সময় তাদেরকে এক প্রতিশ্রুতি দিয়ে নানা রকম ভাবে অন্য রকম কাজ করানো হচ্ছে। শুধু তাই নয় এও অভিযোগ ওঠে,১৫ হাজার বেতন দেওয়া হবে বলা হয়েছিল, কেটে এখন হাতে বেতন পান অনেকেই ৮ হাজার, আবার কেউ পায় ১০ হাজার।

শুধু তাই নয়,আজ শ্রমিকরা গুরুত্বপূর্ণ অভিযোগ করেন, কোম্পানির তরফ থেকে কেউ কেউ শ্রমিকদের সাথে যোগাযোগ করছে আবারো তাদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে তাদের মেয়াদ বাড়িয়ে দেবেন এবং কাজের জন্য বলা হচ্ছে।

শুধু তাই নয় এর সাথে সাথে আই কার্ড জমা দিয়ে তাদের বাইরে বেরিয়ে যেতে বলে তাদের আজ থেকে কোম্পানির তরফ থেকে বসিয়ে দেয়া হলো এমনটাই অভিযোগ করেন শ্রমিকেরা।