নদীয়ার ধুবুলিয়ায় এক বাস কর্মীকে মারার প্রতিবাদে আজ থেকে অনির্দিষ্টকালের জন্য ধুবুলিয়ায় বাস পরিষেবা বন্ধ 

অবতক খবর,১৭ আগস্টঃ নদীয়ার ধুবুলিয়ায় বাস স্টপ থেকে একটি বাস প্যাসেঞ্জার তুলতে গেলে বাসস্ট্যান্ডের অটো এবং টোটো বেআইনিভাবে প্যাসেঞ্জার ছিনিয়ে তাদের গাড়িতে তোলার চেষ্টা করে। এরই প্রতিবাদ করাই এক বাস কর্মীকে বেধড়ক মারধোর দেয় টোটো এবং অটোর চালকেরা।

ওই ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে ধুবুলিয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে কৃষ্ণনগরের শক্তিনগর জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়। যদিও ওই ব্যক্তি কিছুটা সুস্থ বোধ করায় তাকে বাড়ি ফিরিয়ে দেয় শক্তিনগর জেলা হাসপাতাল। আক্রান্ত বাসকর্মীর বাড়ি নদীয়ার পাগলা চণ্ডী এলাকায়। আক্রান্তের নাম বাবন প্রামানিক, বয়স ৪৩ । তবে এই ঘটনার পর ধুবুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ করা হয়।

যদিও প্রথম দিকে অভিযোগ নিতে অস্বীকার করে ধুবুলিয়া থানা। পরবর্তীকালে বাস মালিক সমিতির পক্ষ থেকে লিখিত আকারে অভিযোগ করা হয়। বাস মালিকপক্ষের দাবি দোষীদের অবলম্বে গ্রেফতার করতে হবে এবং বেআইনি অটো ও টোটোর চলছে তাদের চলাচল বন্ধ করতে হবে। তাদের আরো দাবি ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর যেভাবে তারা দাঁড়িয়ে থাকে তাতে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন বাস মালিক সমিতির পক্ষ থেকে। এই দাবি নিয়ে তারা প্রথমে কৃষ্ণনগর মেইন বাসস্ট্যান্ডের সামনে বিক্ষোভ প্রদর্শনও করেন। তারপর সেখান থেকে ডিএম অফিস পর্যন্ত একটি বিক্ষোভ রেলি করে ডেপুটেশন জমা দেন জেলাশাসক দপ্তরে ।

পাশাপাশি এইরকম একাধিক দাবি নিয়ে নদীয়া জেলা কৃষ্ণনগর এসপি অফিস, ডিএম অফিস, এসডিও অফিস, জেলা পরিষদ থেকে শুরু করে বিভিন্ন থানা গুলিতে লিখিত অভিযোগ করেন বলে জানান তারা। এর পাশাপাশি তাদের আরো দাবি যদি দোষীদের অবিলম্বে গ্রেফতার না করা হয় এবং তাদের দাবিপূরণ না করা হয়, তাহলে আগামী দিনে তারা নদীয়া জেলা জুড়ে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘটের ডাক দিচ্ছেন বলে হুঁশিয়ারি দেন বাস মালিক সমিতি।