অবতক খবর,২৫ জানুয়ারি,নদীয়া:- আবারো স্বাস্থ্য দপ্তরের চরম উদাসীনতা প্রকাশ্যে আসলো। তাও আবার যে কোন সাধারণ হাসপাতালে নয় ! খোদ জেলা সদর হাসপাতালে। নিজ নিজ এলাকার স্টেট জেনারেল হাসপাতালে শংসাপত্র দেওয়ার ব্যবস্থা থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই মহকুমা অথবা সদর হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয় বলেই জানা যায় বিভিন্ন প্রতিবন্ধীদের কাছ থেকে। আর সেই সার্টিফিকেট সংগ্রহ করতে আলাদা আলাদা তিনটি দিনে সাধারণের ভিড়ের মাঝেই, লাইনে দাঁড়ানো ,ডাক্তার দেখানো এবং শংসাপত্র পেতে লেগে যায় সারাদিন।

আজ নদীয়ার শিমুরালির 73 বছর বয়সী অস্থি সংক্রান্ত বিশেষভাবে সক্ষম এক বৃদ্ধ সার্টিফিকেট পেতে এসে বেশ কয়েকবার সিঁড়ি ভেঙে ওঠানামা করতে হয় তাকে। এরপর লাইনে দাঁড়িয়ে অসুস্থ বোধ করেন কিছুক্ষনের মধ্যেই মাটিতে লুটিয়ে পড়েন। আশেপাশের অন্যান্য রোগী এবং তাদের পরিবার হাসপাতাল কর্তৃপক্ষকে জানালেও বেশ কিছুক্ষণ বাদে তারা এসে পৌঁছান , হাসপাতাল কর্তৃপক্ষ সাথে সাথে তাকে ভর্তির ব্যবস্থা করেননি বলেও অভিযোগ প্রতিবন্ধী সংগঠনের। তারা এও জানান, ভোট নেওয়ার সময় বাড়ি বাড়ি পৌঁছানো যায় আর সার্টিফিকেট পেতে গেলে হয়রানির শেষ নেই।

অত্যন্ত দরিদ্র পরিবারের ওই বৃদ্ধ আজ সার্টিফিকেট সংগ্রহ করতে একাই এসেছিলেন বলে জানা যায়। মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ঘটনাস্থলে কোতোয়ালি থানার পুলিশ পৌঁছায়, প্রতিবন্ধী সংগঠনের বিক্ষোভ এর কথা শুনে খতিয়ে দেখছে পুলিশ।