বিনয় ভরদ্বাজ ,অবতক খবর ,১১ই আগস্ট :: অবশেষে দেড় বছর পর মুর্শিদাবাদ পৌরসভা এলাকার তৃণমূল টাউন কংগ্রেস একজন সভাপতি পেতে চলেছে। গত দেড় বছর ধরে এই পদটি ফাঁকা পড়েছিল মন্ডলের বিদায়ের পর থেকে আর নতুন সভাপতি বেছে নিতে পারেনি দল। তবে কেন দল বেছে নিতে পারল না দেড় বছর ধরে একজন সভাপতি তার উত্তর নেই কারো কাছে। জেলার এক নেতা জানান তৃণমূল টাউন সভাপতি পদ থাকবে কি থাকবে না সেটা সম্পূর্ণই নির্ভর করত জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর ওপর। তিনিই মুর্শিদাবাদ শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি রাসু মন্ডল কে তার পদ থেকে বিদায় দিয়েছিলেন।

তাছাড়া এই শহরে টাউন সভাপতির পদ ফাঁকা থাকার আরেকটি মূল কারণ গোষ্ঠীদ্বন্দ্ব। মুর্শিদাবাদ বিধানসভার বিধায়িকা শাওনি সিংহ রায় ও মুর্শিদাবাদ পৌরসভার প্রশাসক ও প্রাক্তন চেয়ারম্যান বিপ্লব চক্রবর্তী গোষ্ঠীর লড়াইয়ের ফলে টাউন সভাপতির পদ আর পূরণ করা যায়নি। জেলার পর্যবেক্ষক মন্ত্রী শুভেন্দু অধিকারীও এই পদ পূরণ করার প্রয়োজন মনে করেননি বলে দাবি জেলা নেতাদের।

তবে শুভেন্দু বাবুর জেলা থেকে বিদায় হতে না হতেই টাউন সভাপতি পদ পূরণ করা নিয়ে জোড় তোড় শুরু হয়ে গেছে। তবে এখনো জেলা নেতাদের কাছে টাউন তৃণমূল শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি পদের জন্য আলাদা আলাদা ভাবে বিভিন্ন গোষ্ঠী থেকে নাম জমা দেওয়া হয়েছে।

মুর্শিদাবাদ টাউন তৃণমূল কংগ্রেসের পদের জন্য একজন এর নামের উপরে সর্বসম্মতিতে কোনো মীমাংসা হয়নি। সূত্রের খবর যেমন শাওনি সিংহ রায় সভাপতি পদের জন্য ইন্দ্রজিৎ ধরের  নাম প্রস্তাব করেছেন অন্যদিকে মুর্শিদাবাদ পৌর প্রশাসক বিপ্লব চক্রবর্তী  তরফ থেকে রবি অধিকারী নাম এই পদের জন্য প্রস্তাব দিয়েছেন। এই পদের জন্য সমরেশ দাস, কুমার বনার্জীর নাম প্রস্তাব এসেছে বলে জানা গেছে।

অন্যদিকে সূত্র জানাচ্ছে যে  ব্লক সভাপতি মশরত শেখ এর নামের জায়গায় গোলাম মোহাম্মদ আকবারি নাম প্রস্তাব করেছেন বিধায়ক শাওনি সিংহ রায়। তবে বিপ্লব বাবু মশরত শেখ কেই এই জায়গায় রেখে  দেয়ার পক্ষে।

জেলার সভাপতি আবু তাহের খান ও চেয়ারম্যান সুব্রত সাহা নেতৃত্বে বৈঠকে জেলা নেতারা এই সমস্ত নামগুলি নিয়ে পর্যালোচনা করেছেন ।তারা সকলে মিলে মুর্শিদাবাদ পৌরসভা এলাকার টাউন ও ব্লক সভাপতি পদ, দুটি গ্রুপ কে দিয়ে সন্তুষ্ট রাখতে চান। সম্ভবত দু-এক দিনের মধ্যেই এই চূড়ান্ত নাম ঘোষণা করবেন জেলা সভাপতি।