নিজস্ব প্রতিবেদক : অবতক খবর : বারাসাত :    কোভিড সংক্রমণের মাত্রা আতঙ্কজনক হারে বৃদ্ধি পেতেই বারাসাত পুরসভা নতুন করে “সেফ হোম “চালু করছে বারাসাত পৌরসভা লাগোয়া এলাকায়। একশো শয্যা বিশিষ্ট বারাসাত সেফ হোম প্রাথমিক ভাবে অন্তত পঞ্চাশটি শয্যা দিয়ে উদ্বোধন হতে চলেছে মঙ্গলবার।

রবিবার সকালে বারাসাত পৌরসভার মুখ্য প্রশাসক সুনীল মুখার্জী ও প্রশাসক মন্ডলীর সদস্য অশনি মুখোপাধ্যায় খতিয়ে দেখলেন সার্বিক অবস্থা। জেলা পরিষদের আধিকারিক এবং বারাসাত হাসপাতালের সুপার সহ উচ্চপর্যায়ের আধিকারিকদের পরিদর্শন করার কথা অনতিবিলম্বে। বারাসাত পৌরসভার তরফে অশনি মুখোপাধ্যায় জানিয়েছেন ১০০ টি শয্যার মধ্যে মহিলাদের জন্য আলাদা ভাবে শয্যা সুনির্দিষ্ট থাকছে। চালু থাকছে হেল্প লাইন নাম্বার। কম সংক্রমণ যুক্ত বা অ্যাসিমটমেটিক কোভিড রোগীদের জন্যই চালু করা হচ্ছে বারাসাত সেফ হোম। বারাসাত স্টেডিয়ামের পেছনে সুসজ্জিত হটিকালচার হাউস টিকে ব্যবহার করা হচ্ছে সেফ হোম হিসেবে। চব্বিশ ঘন্টা হেল্পলাইনের পাশাপাশি থাকবেন অভিজ্ঞ চিকিৎসক। অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা।

উল্লেখ্য, বিনামূল্যে বারাসাত পুরসভার বাসিন্দাদের জন্য পুরসভার উদ্যোগে বারাসাত সেফ হোম কম সংক্রমণ যুক্ত রোগীদের পরিষেবা দেবে জানানো হয়েছে বারাসাত পুরসভার তরফে। সেজে উঠছে বারাসাত সেফ হোম। পুরসভার বক্তব্য – মঙ্গলবার উদ্বোধন করে বুধবার থেকে পুরোমাত্রায় চালু করা হবে বারাসাত সেফ হোম।