অবতক খবর, চাকদহ : নদিয়া জেল পুলিশ জাল আধার কার্ড প্রস্তুত করার অভিযোগে শনিবার নদিয়ার চাকদহ থানার অধীন দুব্রা অঞ্চল থেকে এক মহিলা সহ ৪ জনকে গ্রেপ্তার করেছে। তাদের কল্যাণী মহকুমা  আদালতে হাজির করানো হলে আদালত ২৪ শে জানুয়ারী পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।ধৃতেরা হলেন মহিলা দেবি ঘোষ, সজল পোদ্দার, বিলাশ বিশ্বাস ও বাপি বালা।

আধার কার্ড এখন কেবলমাত্র ব্যাংক এবং পোস্ট অফিস থেকে পাওয়া যাচ্ছে।নদিয়ার চাকদহ পুলিশ জানতে পারে এনআরসি, সিএএর অশান্তির মধ্যে একটি চক্র  জাল আধার কার্ড তৈরি করছে এবং নিরীহ লোকদের বিপুল পরিমাণে প্রতারণা করছে।

চাকদহ আন্তর্জাতিক বাংলাদেশ সীমান্ত থেকে দূরে নয়।  র‌্যাকেটটি ভাল পরিমাণ উপার্জনের জন্য এই সুযোগটি নিয়েছে। সূত্র মারফৎ জানা গিয়েছে,  চক্রটি নিরীহ ও দরিদ্র মানুষকেও প্রতারিত করেছে ।

শনিবার পুলিশ যখন অভিযান চালায়, পুলিশরা দেখতে পায়  যে আধার কার্ডগুলির প্রক্রিয়াজাতকরণ চলছে এবং সেখানে নতুন আধার কার্ড সংগ্রহ করার জন্য কিছু লোক ছিল।তবে পুলিশ ৪ জনকে গ্রেপ্তার করার পাশাপাশি একটি ল্যাপটপ, একটি ফিঙ্গার প্রিন্ট মেশিন, স্ক্যানার, প্রিন্টার এবং ভোটার ও আধার কার্ডের জাল ফর্ম উদ্ধার করেছে।পুলিশ তাদের আইপিসি ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১ ও ৩৪  ধারায় মামলা রুজু করেছে।  গ্রেপ্তারকৃতরা হলেন, মহিলা দেবি ঘোষ, সজল পোদ্দার, বিলাশ বিশ্বাস ও বাপি বালা।