অবতক খবর,২৬ মে: সোমনাথ দত্ত পূর্বাঞ্চলীয় অধিকর্তা কি বললেন দুপুর ১ টায় আবহাওয়ার আপডেট রেমালের।

সকাল ৮.৩০ টার সময় এর আপডেট রিমেল তীব্র ঘূর্ণিঝড় উত্তর মুখী দিকে যাচ্ছে । সকাল ১১.৩০ টার সময় একই জায়গায় আছে । বর্তমানে হওয়ার গতিবেগ ৯৫ থেকে -১০৫ কিলোমিটার বেশি হবে ১১৫ কিলোমিটার । আলিপুর আবহাওয়া দপ্তরের অনুযায়ী এই রিমেল উত্তর দিকে যাবে , আরো তীব্রতর হবে রেমেল খাওয়ার গতিবেগ আরো বাড়বে । ১১০ থেকে ১২০ । কলকাতার আজ সন্ধ্যে বৃষ্টিপাত এবং হাওয়ার গতিবেগ বৃদ্ধি পাবে । পশ্চিমবঙ্গে খাওয়ার গতিবেগ যেতে পারে ৪৫-৬০ কিলোমিটার পার আওয়ার । ধীরে ধীরে বাড়বে বৃষ্টিপাত এবং হাওয়ার গতিবেগ । উপকূলবর্তী এলাকায় হাওয়ার গতিবেগ ৫০-৬০ বেড়ে ৭০ কিলোমিটার পার আওয়ার ।
বাংলাদেশের মঙ্গলা তে ল্যান্ড ফল হবে ঘূর্ণিঝড় রেমেলের ।

উত্তর বঙ্গোপসাগরে তীব্র ঘূর্ণিঝড়ের অবস্থান। বাংলাদেশের মংলা থেকে সরাসরি ৩১০ কিলোমিটার দক্ষিনে অবস্থান তীব্র ঘূর্ণিঝড়ের। বাংলাদেশের খেপুপাড়া থেকে ২৬০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম দিকে। সাগরদ্বীপ থেকে ২৪০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিকে। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থেকে ২৮০ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ পূর্ব দিকে অবস্থান করছে ঘূর্ণিঝড়।
তীব্র ঘূর্ণিঝড় রেমাল এর সাইক্লোন সেন্টারের আবর্তের বর্তমান গতি ৯০ থেকে ১০০ কিমি। সর্বোচ্চ ১১০ কিমি। রি-মল তীব্র ঘূর্ণিঝড় বা সিভিয়ার সাইক্লোনিক স্ট্রম রূপেই উত্তরমুখী এগোচ্ছে। এই মুহূর্তে সমুদ্রে তার নিজস্ব গতিবেগ ১১০ কিলোমিটার প্রতি ঘন্টায়। বাংলাদেশের মংলা তে ল্যান্ডফল ঘূর্ণিঝড় রেমালের।