অবতক খবর,২৯ ডিসেম্বর: ভ্যাকসিনের দুটে ডোজ নেওয়া হয়ে গিয়েছে। তাও করোনা (Coronavirus) আক্রান্ত মহারাজ (Sourav Ganguly)। চিন্তায় ভক্তমহল। তাঁকে ওমিক্রন ভ্যারিয়েন্ট আক্রমণ করেছে কি না, তা এখনও জানা যায়নি ঠিকই, তবে আছে স্বস্তির খবর। হাসপাতাল সূত্রে খবর, করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়ের শারীরিক অবস্থা স্থিতিশীল।

উডল্যান্ডস হাসপাতাল সূত্রে খবর, নতুন করে জ্বর আসেনি। তবে সর্দি রয়েছে। রয়েছে শরীরে অস্বস্তিও। বিসিসিআই সভাপতিকে মাঝেমধ্যেই স্টিম দেওয়া হচ্ছে। দেওয়া হয়েছে ডক্সিসাইক্লিন (Doxycycline )। কাশির সমস্যা না থাকায় আপাতত সিটি স্ক্যান করা হচ্ছে না। কাল সন্ধের পর ওমিক্রন-রিপোর্ট আসার সম্ভাবনা রয়েছে।

বছরের শুরুতেই আক্রান্ত হয়েছিলেন হৃদরোগে। বছরের শেষে তাঁর শরীরে থাবা বসাল করোনা ভাইরাস। এবার করোনা ভাইরাসে আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়। উডল্যান্ডস হাসপাতালে ভর্তি BCCI প্রেসিডেন্ট। সূত্রের খবর, দিন দুয়েক আগে, সৌরভের সামান্য জ্বর আসে। এরপরই, তাঁর করোনা পরীক্ষা করা হয়। সোমবার, রাতে  রিপোর্ট পজিটিভ আসার পরই সৌরভকে হাসপাতালে ভর্তি করা হয়।

আপাতত BCCI প্রেসিডেন্টকে কোভিড আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, তাঁর নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের চিকিৎসার জন্য ৩ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠিত হয়েছে। হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী ও আফতাব খানের পরামর্শও নেওয়া হচ্ছে। সোমবার রাতে তাঁকে মনক্লোনাল ককটেল অ্যান্টিবডির ডোজ দেওয়া হয়েছে। মঙ্গলবার সকালেও সৌরভের শারীরিক পরীক্ষা করা হয়েছে।

বছরের শুরুতেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের হার্টে ব্লকেজ ধরা পড়ে। ২ জানুয়ারি অসুস্থ হয়ে পড়ার পর, তাঁকে উডল্যান্ডসে ভর্তি করা হয়। সৌরভের ডান দিকের ধমনীতে প্রায় ৯০ শতাংশ ব্লকেজ ছিল, যেখানে স্টেন্ট বসানো হয়। কিন্তু, হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার ২০ দিনের মধ্যে ফের অসুস্থ হয়ে পড়েন সৌরভ। তাঁকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে তাঁর হার্টে আরও দুটি স্টেন্ট বসানো হয়। তারপর ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরেছেন সৌরভ। কিন্তু, বছর শেষে আবার তিনি করোনা আক্রান্ত হলেন।  পরিবার ও সৌরভের সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের কোভিড পরীক্ষার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর।