অবতক খবর,৩ মার্চ,নদীয়া:- নেতাজি খোঁজ নিচ্ছেন সরকারি প্রকল্পে সুবিধা সম্পর্কিত বিভিন্ন তথ্য, সান্তাক্রুজ উপহার স্বরূপ তা বোঝাচ্ছেন সাধারণ নাগরিকদের। কাগজ পত্র ফরম ফিলাপে সহযোগিতা করছেন গোপাল ভাঁড়, চার্লি চ্যাপলিন সে সময় মায়ের সাথে আসা বাচ্চাদের মনোরঞ্জন করতে ব্যস্ত। শ্রীরামকৃষ্ণ গোটা বিষয়টি তদারকি করছেন।

এভাবেই চলছে নদীয়ার শান্তিপুর মিউনিসিপ্যাল উচ্চ বিদ্যালয়ে দুয়ারের সরকার। প্রাক্তন পৌর প্রশাসক সুব্রত ঘোষ জানান, সরকারি প্রকল্প থেকে যাতে কেউ বাদ না পড়েন তাই তাদের খোঁজখবর নেওয়া হচ্ছে এভাবেই, গিয়েছিস অনলাইনে ফরম ফিলাপে কিছু সময় লাগলে তাতে যেন কেউ বিরক্তি প্রকাশ না করে সেই জন্য শিশুদের এবং গৃহবধূদের মনোরঞ্জন করার বিশেষ ব্যবস্থা। এর আগেও বিভিন্ন লোকগীতি এবং অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো।

বহুরূপী জীবন্ত মডেলের পক্ষ থেকে রাজু দাস জানান, বর্তমান সরকারের বিভিন্ন প্রকল্পে উপকৃত সকলে, এমনকি শিল্পী হিসেবে তারাও পেয়েছেন ভাতা এবং এ ধরনের সরকারি অনুষ্ঠানে অভিনয়ের সুযোগ যার জন্য মেলে বাড়তি অর্থ। শুধু এখানে নয় দুয়ারে সরকারের অনুষ্ঠান করতে তারা ঘুড়ে বেড়িয়েছেন জেলার বিভিন্ন প্রান্তে।