নিজস্ব প্রতিবেদক :: মোথাবাড়ি ::    লকডাউনে মানুষ কার্যত গৃহবন্দি। গরীব ও দুঃস্থ মানুষরা চরম কষ্টে পড়ছেন। করোনা রুখতে লকডাউনের ফলে সাধারণ বহু মানুষের দৈনিক আর্থিক উপার্জন নেই বললে চলে। করোনা প্রতিরোধে লকডাউন সফল করতে গ্রামবাসীরা এগিয়ে এসেছেন এবং স্বাভাবিকভাবে মানুষ গৃহবন্দি রয়েছেন। গ্রামে গঞ্জের রাস্তাঘাট ফাঁকা ও নিস্তব্ধতা বিরাজ করছে । এই আবহে গরিব ও দুস্থ মানুষকে খাদ্য সামগ্রী বিতরণ করতে এগিয়ে আসছেন বিভিন্ন ব্যক্তি, সংগঠন, প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি। পাশাপাশি সরকারী ও বেসরকারি উদ্যোগ ও লক্ষ্য করা যাচ্ছে।

রবিবার দুপুরে নিজ এলাকার গ্রামবাসীদের খাদ্য সামগ্রী বিতরণ করলেন কালিয়াচক-২ ব্লকের মোথাবাড়ির থানার চকপ্রতাপপুর টিটিহিপাড়ার বাসিন্দা মোহা মুকতারুল। তিনি এদিন দুঃস্থদের সাধ্যমত খাদ্য সামগ্রী বিতরণ করেন। চকপ্রতাপপুর, কেশরপুর, পটলডাঙা, বাল্লিটোলা, মুন্সি টোলা প্রভৃতি গ্রামে দুঃস্থ ও গরীব মানুষকে চাল, আলু, ডাল, চিনি প্রভৃতি খাদ্য সামগ্রী তুলে দেন। এদিন লকডাউনে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়।

মোহা মুকতারুল বলেন,” করোনা প্রতিরোধে লক ডাউনই একমাত্র উপায়। মানুষ এখন গৃহবন্দি। অনেক দুঃস্থ , বিধবা, প্রতিবন্ধী মানুষ রয়েছেন যারা খুব অসুবিধায় পড়তে পারেন। তাই আমি এলাকার দুস্থ গরিব অসহায় চারশ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করলাম।”