অবতক খবর, সংবাদদাতা, আসনসোল :: পশ্চিম বর্ধমান এ প্রশাসনিক বৈঠক সারলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।দুর্গাপুরের সৃজনী প্রেক্ষাগৃহে জেলা ও রাজ্য স্তরের বিভিন্ন প্রশাসনিক কর্তাদের নিয়ে এই বৈঠক ছাড়েন তিনি ।জেলার বিভিন্ন সরকারি প্রকল্প তাদের গতি সাফল্য সমস্যা বিভিন্ন দিক নিয়ে এদিন আলোচনা হয়। তবে কিছু কিছু দপ্তরের কাজের গতি নিয়ে তিনি হতাশা প্রকাশ করেন। খাদ্য দপ্তর, ফায়ার দপ্তর সহ আরো দু-একটি দপ্তর রয়েছে যাদের কাজের গতি বাড়ানোর কথা বলেন তিনি।

এদিন আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চলের বিভিন্ন শিল্প ক্ষেত্র ও ব্যবসা সম্পর্কিত আলোচনা করা হয় ।ব্যবসায়ীদের কাছে বিভিন্ন শিল্প গড়ে তোলার পাশাপাশি সরকারি সুযোগ-সুবিধা নিয়ে বেশি করে কর্মসংস্থানের জায়গা গড়ে তোলার কথা বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী। অন্যদিকে সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধা নিয়ে সাধারণ মানুষ যাতে স্বনির্ভর হয়ে ওঠে সেদিকেও গুরুত্ব দেওয়ার কথা বলেন তিনি। বিভিন্ন ব্লক বিধানসভা পৌরসভা এলাকায় যে কাজ হয়েছে তার গতি আরো বাড়ানোর কথা বলেছেন।

পশ্চিম বর্ধমানের আসানসোল পৌরসভা এলাকায় জল সমস্যা সমাধানে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করার কথা বলেন মুখ্যমন্ত্রী । জল প্রকল্প গড়ে তোলার পাশাপাশি বিভিন্ন পুকুর খাল বিল সংরক্ষণ করে জল সমস্যা সমাধানের বিশেষ গুরুত্ব দেওয়া নির্দেশ দেন তিনি । অন্যদিকে অন্ডাল বিমানবন্দরে হেলিকপ্টার পরিষেবা চালু করার কথা এদিন আলোচনা হয়।

এদিনের এই বৈঠক থেকেই রাজ্যের মুখ্যমন্ত্রী কুলটির জল প্রকল্পের উদ্বোধন করেন এবং তিনি জানিয়ে দেন আগামী এক থেকে দেড় মাসের মধ্যেই কুলটির এই জল প্রকল্পের বাড়ি বাড়ি কানেকশন এর কাজ যেন সম্পূর্ণ হয় । তবে এদিনের এই বৈঠকে দুর্গাপুরের এক তৃণমূলের শ্রমিক নেতা প্রভাত চট্টোপাধ্যায় কে ভর্ৎসনা করেছেন মুখ্যমন্ত্রী ।