অবতক খবর,২৩ ডিসেম্বর,হাবরা: দুয়ারে সরকারের পরে এবার চালু হলো পাড়ায় পৌরসভা,একদম পড়ায় বসেই পৌর পরিষেবা পেয়ে খুশি সাধারণ মানুষ।

মুখ্যমন্ত্রীর সপ্নের প্রকল্প দুয়ারে সরকারের পরে রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের বিধানসভা এলাকার হাবড়া পৌরএলাকায় চালু হলো পাড়ায় পৌরসভা ক্যাম্প। বৃহস্পতিবার হাবরা পৌরসভার 9 নম্বর ওয়ার্ডের শ্রীপুর প্রাইমারি স্কুলে আজ প্রথম চালু হলো পাড়ায় পৌরসভা ক্যাম্প। হাবরা পৌরসভার মুখ্য পৌর প্রশাসক নারায়ণ সাহা এদিন আমাদের ক্যামেরার সামনে জানিয়েছেন মূলত সাধারণ মানুষের সুবিধার্থে এই ক্যাম্প চালু করা হলো চলবে আগামী জানুয়ারি মাসের 15 তারিখ পর্যন্ত। মূলত যে সকল মানুষ দীর্ঘদিন ধরে পৌরসভার ট্যাক্স দিচ্ছেন না তারা এই ক্যাম্পে এসে ট্যাক্স দিতে পারবেন।

তিনি আরো বলেন বাংলার মুখ্যমন্ত্রীর নির্দেশে হাবড়ার বিধায়কের তত্ত্বাবধানে হাবরা পৌরসভার পক্ষ থেকে নেওয়া হয়েছে এক অভিনব সিদ্ধান্ত যেখানে বলা হয়েছে যেসকল মানুষ এখনও পৌরসভার ট্যাক্স দেননি সেই সকল মানুষ আগামী 15 ই জানুয়ারির মধ্যে পাড়ায় পৌরসভা ক্যাম্পে বা পৌরসভা এসে ট্যাক্স জমা দিলে তাদের কাছ থেকে নেওয়া হবে না কোন ইন্টারেস্ট। মূলত যে সকল মানুষ দীর্ঘদিন ধরে পুরসভার ট্যাক্স দিচ্ছিলেন না তাদের একটি বড় অংকের ইন্টারেস্ট জমা হয়েছে কিন্তু আগামী 15 তারিখের মধ্যে এই ট্যাক্স জমা দিলে পুরসভার তরফে মওকুফ করা হবে সমস্ত ইন্টারেস্ট।

ফলে স্বভাবতই পৌরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এদিন পাড়ায় পৌরসভা ক্যাম্পে ট্যাক্স জমা দিতে আসা সাধারণ মানুষ। পাশাপাশি এদিন মুখ্য পৌর প্রশাসক এটাও জানিয়েছেন যে এরপরে আবার পাড়ায় পাড়ায় বসবে পৌরসভার ক্যাম্প যেখানে একদম বিনামূল্যে হাবরা পৌরসভার 24 টি ওয়ার্ডের 45 হাজার পরিবারকে বিনামুল্যে গঙ্গার জলের পরিষেবা দেওয়ার জন্য দেওয়া হবে ফর্ম, মিষ্টি পানীয় জলের পরিষেবা মিলবে ঘরে ঘরে।