অবতক খবর,১৪ সেপ্টেম্বরঃ প্রাকৃতিক দুর্যোগে হুড়মুড়িয়ে ধসে পড়লো দু’তলা বাড়ি। আজ সকালে বীরভূম জেলার দুবরাজপুর পৌরসভার ৪ নং ওয়ার্ডে বহু পুরনো “নন্দী ভবন” নামে পরিচিত দু’তলা বাড়ি তারই এক অংশ ধসে পড়ে আজ ভোরের দিকে। টানা দুদিন বৃষ্টির ফলে পুরোনো বাড়িটি ধসে পড়ে। বাড়ির নিচতলায় বাস করতেন নন্দী ভবনের বাসিন্দা লক্ষ্মী নন্দী।

তিনি ভোরবেলায় ঘুম উঠে বাইরে বের হওয়ার সময় কিছুক্ষণ পরই বিকট শব্দ করে হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়ে বাড়িটি। বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে নন্দী ভবনের বাসিন্দারা। রক্ষা পেয়েছে পাশের বাড়ির বাসিন্দা তথা প্রাক্তন শিক্ষক তপন কুমার ওঝা। ধসে যাওয়া বাড়ির সবটাই পড়ে তপন কুমার ওঝার বাড়ির উঠানে। ক্ষতিগ্রস্ত হয়েছে তাঁর প্রাচীর এবং স্টোর রুম। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন দুবরাজপুর পৌরসভার পৌর প্রধান পীযূষ পান্ডে, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার প্রিয়াঙ্কা দাস, দুবরাজপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি স্বরুপ আচার্য, ওয়ার্ড সভাপতি গোপীনাথ নায়ক, দুবরাজপুর SC সেলের সভাপতি গুরুপদ দাস।

পৌর প্রধান পীযূষ পান্ডে জানান, বহু পুরোনো যে সব বাড়ি রয়েছে দুবরাজপুর পৌরসভায় সেগুলো চিহ্নিত করা হয়েছে। সেগুলি রক্ষণাবেক্ষণ ও ঠিক ঠাক রাখার জন্য পরিকল্পনা নেওয়া হয়েছে। ধসে যাওয়া বাড়িটির জন্য আগে থেকে আগে জানালে পৌরসভা ব্যবস্থা নিতো। তবে বাকি বাড়িগুলোর ব্যবস্থা নেওয়া হবে। এবং এই ধসে যাওয়া বাড়ির পরিস্কার পরিচ্ছন্ন করে বাসযোগ্য করার ব্যবস্থা করবে পৌরসভা।