অবতক খবর,১৩ জুলাই,জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমানঃদুই খুনের আসামী, বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারের বন্দীর বিবাহ বন্ধনে আবদ্ধ হলো মন্তশ্বরের কুসুম গ্রামে।, বর্ধমান সংশোধনাগারে থাকতে থাকতে সেখান থেকেই দুজনের পরিচয় আর তারপর বন্ধুত্ব, আর সেই বন্ধুত্বই ধীরে ধীরে গড়ায় প্রেমের সম্পর্কে। দুই পরিবারকে রাজি করিয়ে পাঁচ দিনের প্যারোলে মুক্তি নিয়ে বুধবার বিকালে মন্তেশ্বরের কুসুমগ্রামে মুসলিম রীতি মেনে রেজিস্ট্রি ম্যারেজের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন জেলবন্দি ২ আসামী। এদিন বুধবার এমনই ঘটনার সাক্ষী থাকলো মন্তেশ্বরের কুসুমগ্রাম এলাকা।

আসামের বাসিন্দা আব্দুল হাসিম আট বছর ধরে একটি খুনের ঘটনায় যুক্ত থাকার অপরাধে বর্ধমান কেন্দ্রীয় সংশোধনাগারে জেলবন্দি। একই সাথে বীরভূমের বাসিন্দা শাহানারা খাতুন ছয় বছর ধরে একটি খুনের ঘটনায় তিনিও জেলবন্দী। আর সেখান থেকেই দুজনার পরিচয় আর তারপর প্রেম। এরপর পেরোলে মুক্তি পেয়েই বিয়ের আসরে নব দম্পতি।কুসুমগ্রাম এলাকায় সরকারি নিয়মনীতি মেনে এদিন তারা দাম্পত্য জীবনে প্রবেশ করেন

মন্তেশ্বরের এক মানবাধিকার কর্মী শামসুদ্দিন শেখ বিষয়টি ওই মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে কারামন্ত্রীর কাছে আবেদন জানানো হয়।সম্মতির পর বুধবার দুইজনই পাঁচদিনের প্যারোলে ছাড়া পেয়ে মন্তেশ্বর কুসুমগ্রামে হাজির হন। মুসলিম রীতি মেনে তাদের বিয়ে অনুষ্ঠিত হয়।

দুজনেরই বলেন, জীবনের খারাপ দিক গুলি ভুলে গিয়ে আমরা নতুন করে জীবন গড়তে চাই। আমরা কৃতজ্ঞ সংগঠন ও কারামন্ত্রীর কাছে।