অবতক খবর,২৬ এপ্রিল,নামখানা: দীর্ঘ সাত মাস অপেক্ষা রামকৃষ্ণ ফিরছে নিজের বাড়িতে। মঙ্গলবার বিহারের বাসিন্দা রামকৃষ্ণ রামকে পরিবারের হাতে তুলে দিলো সুন্দরবন পুলিশ জেলার পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েক সপ্তাহ ধরে নামখানা থানা শিবরামপুর পঞ্চায়েত এলাকাতে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে চোখে পড়ে নামখানা থানার ওসি বাপি রায়ের। এরপর মানসিক ভারসাম্যহীন ব্যক্তিকে বাড়ি ফেরার জন্য উদ্যোগী হয় নামখানা থানার ওসি। খবর দেয়া হয় হ্যাম রেডিওকে।

হ্যাম রেডিও সাহায্যে ওই মানসিক ভারসাম্যহীন ব্যক্তির নাম পরিচয় জানা যায়। ওই মানসিক ভারসাম্যহীন ব্যক্তির নাম রামকৃষ্ণ রাম বাড়ি বিহারের ভোজপুর জেলার ধামার গ্রামে। এরপর হ্যাম রেডিও সাহায্য নিয়ে স্থানীয় বিহারের ভোজপুর জেলা পুলিশের সহযোগিতায় রামকৃষ্ণ বাড়ির ঠিকানা উদ্ধার করা হয়। পরিবারের সদস্যদের রামকৃষ্ণ ছবি দেখালে তারা তৎক্ষণাৎ চিনতে পারি। মঙ্গলবার পরিবারের পক্ষ থেকে রামকৃষ্ণ কে নামখানা থানা থেকে বাড়িতে ফেরানোর জন্য পরিবারের সদস্যরা এসে পৌঁছায়।

পরিবারের সদস্যদের দেখে তৎক্ষণাৎ চিনতে পারে রামকৃষ্ণ পরে কান্নায় ভেঙে পড়ে রামকৃষ্ণ। পরিবার সূত্রের খবর, গত বছরের নভেম্বর মাসে বাড়ি বাড়ি থেকে বেরিয়ে ছিল রামকৃষ্ণ। এরপর রামকৃষ্ণ আর বাড়ি ফেরেনি। স্থানীয় থানা তে রামকৃষ্ণ নিখোঁজের ডায়েরিও করে পরিবারের সদস্যরা। তারপর কেটে গিয়েছে সাতটা মাস বিহারের রামকৃষ্ণর উদ্ধার হল নামখানা থেকে। পরিবারের সদস্যরা সুন্দরবন পুলিশ জেলার পুলিশকে কৃতজ্ঞতা যাপন করে। এসডিপিও সাগর ও ওসি নামখানা বাপি রায়ের উপস্থিতিতে রামকৃষ্ণ কে পরিবারের হাতে তুলে দেওয়া হয়।