অবতক খবর , কার্তিক , ঝাড়গ্রাম :- দীর্ঘ আড়াই বছরের টালবাহানার পর কলেজের সাড়ে ৭৪ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার হলেন সেবাভারতী মহাবিদ্যালয়ের প্রাক্তন ভারপ্রাপ্ত অধ্যক্ষা সুতপা ঘোষ। শনিবার সকালে ঝাড়গ্রাম জেলার জামবনি থানার পুলিশ ঝাড়গ্রাম শহরের রঘুনাথপুর থেকে সুতপা ঘোষকে গ্রেফতার করেন।

পুলিশ ধৃত অধ্যাপিকার বিরুদ্ধে প্রতারণা ও সরকারি অর্থ তছরূপে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করেছে। এদিন ঝাড়গ্রামের সিজেএম বিচারক এডুইন লেপচার এজলাসে তোলা হয় সুতপাকে।

আদালতে ধৃত অধ্যাপিকার জামিনের আবেদন করে আইনজীবী কৌশিক সিনহা বলেন,‘কলেজের টাকা তোলার ক্ষেত্রে নিয়ম অনুযায়ী ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও গভর্নিং বডির সভাপতির স্বাক্ষর লাগে। আমার মক্কেলকে মিথ্যে ষড়যন্ত্র মামলায় ফাঁসানো হচ্ছে। তিনি শারীরিক ভাবে অসুস্থ রয়েছেন।’

এমনকি সুতপাও আদালত চত্বরে বলেন,‘আমার একার স্বাক্ষরে টাকা তোলা যায় না।’ জানা গিয়েছে, তৎকালীন সময়ে কলেজের গভর্নিং বডির সভাপতি ছিলেন সদ্য প্রয়াত তৃণমূলের প্রাক্তন মন্ত্রী সুকুমার হাঁসদা।

আইনজীবী কৌশিক সিনহা বলেন,‘বিচারক জামিন খারিজ করে ১২ দিন জেল হেফাজতের নির্দেশের দিয়েছেন। অধ্যাপিকার চিকিৎসার জন্য ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দিয়েছেন।’