অবতক খবর , নরেশ ভকত, বাঁকুড়াঃ     দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়েছে রাস্তা কিন্তু তার পরেও রাস্তা সংস্কারের কোনরকম উদ্যোগ নেওয়া হয়নি স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষের তরফে তাই বাধ্য হয়ে স্থানীয় কৃষকরা বিক্ষোভ দেখাতে বাধ্য হলেন। এ ছবি বাঁকুড়া জেলার সোনামুখী থানার রাধামোহন পুর পঞ্চায়েতের ।

স্থানীয় কৃষকদের দাবি, রাধামোহনপুর থেকে শুভঙ্করী ক্যানেল পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার রাস্তা একেবারেই বেহাল হয়ে পড়েছে ফলে সমস্যায় পড়তে হচ্ছে স্থানীয় কৃষকদের । বারবার স্থানীয় পঞ্চায়েত কর্তৃপক্ষকে লিখিতভাবে আবেদন জানালেও রাস্তা সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি বলে অভিযোগ তাদের । তাই কৃষকরা আজ বিক্ষোভে সামিল হলেন । রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে যার কারণে জমিতে ঢুকতে পারছে না ট্রাক্টর ধান-কাটার-মেশিন ফলে সময়মতো বোরো ধান চাষীরা সময়মত ঘুড়ে তুলতে পারেনি ফলে ক্ষতির মুখে পড়তে হযেছিল তাদের । রাধামোহনপুর এক ও দুই নং বুথ , উত্তর দারিয়াপুর এক ও দুই বুথ , পাচকুলো , কুলডাঙ্গ , ফকির ডাঙ্গা এই সাতটি বুথের পাচ থেকে সাত হাজার স্থানীয় কৃষকদের যাতায়াতের একমাত্র রাস্তা এটাই । রাস্তার হাল এরকম থাকলে আগামী দিনে এই ধান তুলতেও তাদেরকে সমস্যায় পড়তে হবে বলে জানান তারা ।

বাপি শিট সঞ্জীত পাল অধীর পাল নামের বিক্ষোভরত কৃষকরা জানান , রাস্তায় বড় বড় গর্ত তৈরি হয়েছে গাড়ি ঢুকছেনা তাই মাথায় করে ধান বাড়ি নিতে হয়েছে । বারবার পঞ্চায়েত কে জানানো হয়েছে কিন্তু রাস্তা সংস্কার হয়নি তাই বিক্ষোভ দেখাতে বাধ্য হলাম ।

স্থানীয় কৃষক এবং সোনামুখী গ্রামীণ মন্ডল দুই এর বিজেপির সাধারণ সম্পাদক সব্যসাচী দেব শর্মা বলেন , বোরো চাষে ধান কাটার জন্য যে সমস্ত আধুনিক কৃষি যন্ত্রাংশ আনা হয়েছিল রাস্তা খারাপের জন্য সেগুলি জমিতে ঢুকতে পারেনি ফলে সঠিক সময়ে চাষিরা ধান বাড়িতে নিতে না পারায় ক্ষতির মুখে পড়তে হয়েছিল চাষীদের । তবে আগামী দিনে রাস্তা সংস্কার না হলে পঞ্চায়েত ঘেরাও এবং পঞ্চায়েত প্রধানের বাড়ি ঘেরাও করার হুঁশিয়ারি দেন তিনি।

এ বিষয়ে রাধামোহনপুর পঞ্চায়েত প্রধান রিঙ্কু রুইদাস বলেন , ওই রাস্তাটা নিয়ে আমাদের চিন্তাভাবনা হয়েছে কয়েক দিনের মধ্যেই কাজ শুরু হবে ।