অবতক খবর, নয়াদিল্লীঃ দিল্লী হিংসার জেরে মৃত্যু সংখ্যা বেড়ে হল ৩৪, আহতের সংখ্যা ১০০ । এখনও দিল্লীর উত্তর পূর্ব অংশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ধ্বংসলীলা । দোকানপাট, হাটবাজার এখনও বন্ধ । নিত্যপ্রয়জনীয় জিনিসের আকাল, মূল্যবৃদ্ধির খড়গ নেমে এসেছে উপদ্রুত অঞ্চলের মানুষের নিত্য জীবনে ।

সিবিএসসি বোর্ড পরীক্ষা পিছিয়ে দিয়েছে। উপদ্রুত অঞ্চলে আধা সামরিক বাহিনী এরিয়া ডমিনেশনের জন্য রুট মার্চ করে চলছে। এখনও উত্তেজনার পারদ রয়েছে ।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং অন্যন্যা রাজনৈতিক নেতৃবৃন্দরা শান্তির আবেদন রেখেছেন ।

জাফরাবাদ, মৌজপুর-বাবরপুর,  গোকলপুরী, জোহরি এনক্লেভ, শিব বিহারের মতো উত্তর পুর্ব দিল্লীর উপদ্রুত অঞ্চলে দিল্লী পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা কড়া নজর রেখে চলেছে গোটা পরিস্থিতির ওপর । এখনও ১৪৪ ধারা বহাল রয়েছে এবং ‘শুট  অ্যাট সাইট’ নির্দেশ জারি হয়ে রয়েছে । এদিকে দিল্লী হিংসা নিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং প্রাক্তণ প্রধানমন্ত্রী মনমোহন সিং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করেছেন । রাজনীতি তার আপন স্রোতে চললেও, এসবের মাঝে পড়ে জনজীবন ধীর গতিতে ছন্দে ফেরার চেষ্টা চালিয়ে চলেছে ।