অবতক খবর, ২৩ফেব্রুয়ারি : এটা বিধানসভা নাকি কুস্তির আখাড়া, তা বোঝা দায়! দিল্লির মেয়র নির্বাচন ও স্ট্যান্ডিং কমিটির ৬ সদস্য নির্বাচন নিয়ে রাতভর ধুন্ধুমার চলল আম আদমি পার্টি ও বিজেপির মধ্যে। জলের বোতল ছোড়াছুড়ি থেকে শুরু করে মাইক নিয়ে কাড়াকাড়ি, রীতিমতো চুলোচুলি হয় দুই দলের কাউন্সিলরদের মধ্যে। বৃহস্পতিবার ভোর অবধি এই অশান্তি জারি থাকে। বাধ্য হয়েই শুক্রবার অবধি অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়েছে। এই নিয়ে নবমবার এমসিডি অধিবেশন মুলতুবি করে দেওয়া হল অশান্তির কারণে।

বৃহস্পতিবার সকাল থেকেই মেয়র নির্বাচন ঘিরে অশান্তি শুরু হয়েছিল। আগে তিনবারও আপ ও বিজেপি কাউন্সিলরদের মধ্যে বচসা ও হাতাহাতির কারণে নির্বাচন বাতিল করে দেওয়ায়, এবার অশান্তি হলেও নির্বাচন বাতিল করা হয়নি। টানটান উত্তেজনা, মাঝেমধ্যেই অশান্তির মাঝে শেষ হয় দিল্লির মেয়র নির্বাচন। ১৫০ ভোট পেয়ে দিল্লির মেয়র হিসাবে নির্বাচিত হন আম আদমি পার্টির প্রার্থী শেলি ওবেরয়। মেয়র নির্বাচনের পর বাকি ছিল বিধানসভার স্ট্যান্ডিং কমিটির ৬ সদস্য নির্বাচন। কিন্তু ভোট গ্রহণ শুরু হতেই ধুন্ধুমার বাঁধে।একদিকে যেমন নব নির্বাচিত মেয়র শেলি ওবেরয় অভিযোগ করেন যে বিজেপির প্রার্থী রেখা গুপ্তা পোর্ডিয়াম ভেঙে ফেলেছেন এবং বিজেপি কাউন্সিলর অমিত নাগপাল ব্যালট পেপার বুকলেট ছিঁড়ে ফেলেছেন।

রাত গড়াতেই অশান্তি আরও বড় আকার নেয়। কাউন্সিলররা একে অপরের দিকে ব্যালট বাক্স ছুঁড়ে মারেন। হাতের কাছে থাকা জলের বোতলও আপ ও বিজেপি কাউন্সিলররা একে অপরকে লক্ষ্য করে ছোঁড়েন। সদ্য নির্বাচিত মেয়র শেলি ওবেয়রকে এমসিডি ভবন থেকে বের করে নিয়ে যাওয়া হয়।