অবতক খবর,২৮ জুনঃ ক্রিমিনাল থাকলে শুট আউটের ঘটনা ঘটে। এ রাজ্য কড়া হাতে ব্যবস্থা নেয়। এ রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি অন্যান্য রাজ্যের থেকে অনেক ভালো। এরাজ্যে কাউকে এনকাউন্টারে মরতে হয় না। খড়গপুর ও দত্তপুকুর এর শুট আউট মানে কেবল এ ধরনের ঘটনায় রাজ্যেই ঘটছে আর দেশের কোথাও ঘটছে না এমনটা নয়। এই এনকাউন্টারের ঘটনা নিয়ে দিলীপ ঘোষ যা বলেছেন তা তার চটকদারি কথাবার্তার অংশ। দীলিপবাবুর জেনে রাখা উচিত এ রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কড়া হাতে ক্রিমিনাল অ্যাক্টিভিটি দমন করে। কোন ক্রিমিনাল এই জাতীয় ঘটনায় রেহাই পাবে না, তাদের বিচার হবেই। সাফ জানালেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।

হরিদেবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্রের মৃত্যুর ঘটনায় কলকাতা পুরসভার ডিজি লাইটের বিরুদ্ধে যথেষ্ট ক্ষুব্ধ মেয়র ফিরহাদ হাকিম।  কোনো বাহানা না শুনি শিশুটি মৃত্যুর পেছনে গাফিলতি কার তা দ্রুত বের করা হোক। ইতিমধ্যেই ওই দুর্ঘটনার পেছনে আসল কারণ খতিয়ে দেখার কাজ চলছে। আগামী তিন দিনের মধ্যে এই খতিয়ে দেখার কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন মেয়র। তিন দিনের মধ্যে রিপোর্ট না পেলে, নিজে এই ঘটনার কারণ খুঁজতে রাস্তায় নামবেন বলে জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।

রাজ্যের সরকারের বিরুদ্ধে নানান ধরনের কথাবার্তা এমনকি সরকার ফেলে দেবার কথাও বারবার বলেছেন এ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এ প্রসঙ্গে এদিন ফিরহাদ বলেন- শুভেন্দু নতুন বিজেপি হয়েছে পাল্টি খেয়ে, তাই তিনি বেশি করে নিজেকে জাহির করার চেষ্টা করছেন। অথচ শীর্ষ নেতা তথা দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ রাজ্যে এসে বলে গিয়েছেন, এভাবে কোনো সরকারকে অনৈতিকভাবে ফেলা যায় না। বলে এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী কে কটাক্ষ করলেন ফিরহাদ হাকিম।