অনুপ কুমার মন্ডল :: অবতক খবর :: ১৭ই নভেম্বর :: নদীয়া :: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব উদ্যোগ দিদিকে বলো। সেইমতো চাকদহ পৌরসভার 7 নং ওয়ার্ডের দিদিকে বলো কর্মসূচিতে বেরিয়ে ডেঙ্গু মশার বৃদ্ধি প্রতিরোধ করার চেষ্টা করলো চাকদহ শহর যুব তৃণমূল কংগ্রেসের কর্মীরা। এই ওয়ার্ডে ছোট-বড় জলাশয় ও ড্রেন আছে ।

সেই কারণে মশার উপদ্রব বেড়েছিল তাই চাকদহ শহর যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি সত্যজিৎ বিশ্বাস (সাধন বিশ্বাস) এর প্রচেষ্টায় ড্রেন গুলিতে 15000 গাপ্পি মাছ ছাড়া হল।এই পরিপ্রেক্ষিতে সাধন বিশ্বাস বলেন আমরা আজ দিদিকে বলো কর্মসূচি 7 নম্বর ওয়ার্ডে পালন করছি । এখানে এসে দেখেছি জমা জল আছে, জমা জলে মশা হয়েছে।

যাতে মশার ডিম গুলো থেকে মশার বংশবিস্তার না হয় সেই কারণে আমরা 15000 গাপ্পি মাছ ছাড়লাম।এই মাছের খুব তাড়াতাড়ি বংশবিস্তার হয় ।এইভাবে চাকদা প্রত্যেকটি পৌরসভা আমরা বিধায়ক তথা মন্ত্রী রত্না ঘোষ কে সামনে রেখে এই কর্মসূচি চালাবো।অন্যদিকে মন্ত্রী তথা চাকদার বিধায়ক রত্না ঘোষ কর বলেন আজ আমরা 7 নং ওয়ার্ডে ঘুরেছি।

চাকদা যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এবং সাধন বিশ্বাসের সহায়তায় আমরা এই ওয়ার্ডের বিভিন্ন জায়গায় গাপ্পি মাছ ছেড়েছি। প্রচন্ড মশা এবং ডেঙ্গি মশার উপদ্রব হচ্ছিল। আমরা পৌরসভা থেকেও আগে মশার প্রতিরোধ করার চেষ্টা করেছি এবং এবার আমাদের দলের তরফ থেকে চাকদহ যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে এই কর্মসূচি করা হলো এর ফলে পাড়ায় পাড়ায় মানুষেরা উপকৃত হবে। এই উদ্যোগ দেখে গ্রামের মানুষরা বিধায়ক তথা মন্ত্রী এবং সাধন বিশ্বাস কে সাধুবাদ জানাচ্ছেন।