দাসপাড়া থেকে লালবাজার রাস্তা মেরামতে প্রায় দেড় কোটি টাকা,অসম্পূর্ণ কালভাটের নিকাশি নালার কাজ

অবতক খবর,সংবাদদাতা,উত্তর দিনাজপুর,১৭ই মে:: প্রায় দেড় কোটি টাকার কাজের কথা শোনা যাচ্ছে দাসপাড়া থেকে লালবাজার রাস্তা মেরামতের। শুধুমাত্র মেরামতের জন্য সরকার এত টাকা দিলেও অসম্পূর্ণ থেকে গেল কালভাটের নিকাশি নালার কাজ। দাসপাড়া এলাকায় দেড় কোটি টাকার রাস্তার কাজ হলেও জলমগ্ন হওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের বেশ কয়েকটি এলাকা। স্থানীয় মানুষের অভিযোগ, কালভার্টের কাজ হলেও কাজ অসম্পূর্ণ রেখে চলে যায় রাস্তার ঠিকাদার।

এই নিয়ে চাপানউতোর শুরু হয়েছে। এ বিষয়ে ঠিকাদার জানিয়েছেন রাস্তায় কালভাট তৈরি করে উভয় দিকে কিছুটা নিকাশি নালা করার কথা ছিল কিন্তু রাস্তার পশ্চিম প্রান্তে ঘর রয়েছে । সেই ঘর ভেঙ্গে আমি তো আর নিকাশি নালার তৈরি করতে পারিনা । বিষয়টা এসডিও সাহেবকেও জানিয়ে ছিলাম আমি, তিনি এমনটাই জানিয়েছেন।

অন্যদিকে স্থানীয় পঞ্চায়েত সদস্য আজিজুল হক জানিয়েছেন, কাজ হলেও প্রায় ১০০০ বসতবাড়ি জলমগ্ন হওয়ার আশঙ্কা রয়েছে । তিনি আরো জানিয়েছেন দাসপাড়া গ্রাম পঞ্চায়েতের দাসপাড়া ভুষবাথান সহ কয়েকটি পাড়া জলমগ্ন হওয়ার আশঙ্কা রয়েছে। কালভাট এবং জল নিকাশি নালা না থাকায়, প্রতিবছর বর্ষার শুরু থেকে শেষ পর্যন্ত জলমগ্ন হয়ে থাকে এই কয়েকটি পাড়া। যদি কালভাটের এবং নিকাশি নালার কাজ সম্পূর্ণ না করা হয় এক সপ্তাহের মধ্যে তাহলে আমরা রাস্তা অবরোধ করে বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হব।