দার্জিলিং যাওয়া মানে রাজ্যের বাইরে কোথাও যাওয়া নয়,এই রাজ্যেরই একটা অংশে যাওয়া।বললেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

অবতক খবর , অভিষেক দাস ,মালদা :- ‘দার্জিলিং যাওয়া মানে রাজ্যের বাইরে কোথাও যাওয়া নয়,এই রাজ্যেরই একটা অংশে যাওয়া। সেখানে রাজভবনও আছে।”গোর্খাল্যান্ড প্রসঙ্গে এভাবেই নিজের মত ব্যক্ত করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

তাঁর কথায়, ‘দেশ এগিয়ে চলেছে। ৭০ বছরে যা হয় নি, সেই জম্মু-কাশ্মীরে যদি ৩৭০ ধারার বিলুপ্তি হতে পারে, অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠার সূচনা হতে পারে, তাহলে উত্তরবঙ্গের যাবতীয় সমস্যার সমাধান সম্ভব। আর সেই কারণেই আমি দার্জিলিং যাচ্ছি, সব প্রস্তুতি নিয়ে,হোমওয়ার্ক করে। সেখানেই সব শ্রেণির মানুষের সাথেই কথা বলব।চা বাগানের শ্রমিক থেকে শুরু করে,বুদ্ধিজীবী, রাজনৈতিক ব্যক্তিত্ব… সকলের সঙ্গে। ‘ দার্জিলিং যাওয়ার পথে মালদা স্টেশনে কিছুক্ষণের জন্য দাঁড়িয়ে প্রত্যয়ের সঙ্গে তিনি জানালেন, উত্তরবঙ্গে সম্ভাবনা প্রচুর।

 

এখানকার পর্যটন,চা শিল্প, শিক্ষা, অর্থনৈতিক অবস্থা সব কিছুরই ব্যপক উন্নয়ন সম্ভব।দেশ আজ এগোচ্ছে আর সেভাবেই উত্তরবঙ্গেরও এগিয়ে যাবে। শুধু সময়ের অপেক্ষা। তিনি বলেন,সেই কারণেই যাবতীয় প্রস্তুতি নিয়েই তিনি যাচ্ছেন। সরকারি পোশাকে যারা সরকারি কাজ করছেন না, রাজনৈতিক কাজ করছেন তাদের অনুরোধ সরকারের কাজ করুন। রাজ্যের পুলিশ ও অন্যান প্রশাসনিক আমলাদের এভাবেই তীব্র সমালোচনা করতেও ছাড়লেন না তিনি। একই সাথে ফ্রান্সের প্রসঙ্গ তুলে রাজ্যে আলকায়দা জঙ্গিদের নিয়েও মুখ খুললেন।
পাশাপাশি তিনি জানান, রাজ্যে করোনার আবহে এবার দুর্গাপুজো তেমন জাঁকজমকপূর্ণ হয় নি।কিন্তু আগামীদিনে মহা আড়ম্বরে পালিত হবে পুজো।
আজ মালদা ষ্টেশনে তাঁকে সংবর্ধনা দেন উত্তর মালদার সাংসদ খগেন মূর্মূ সহ অন্যান্যরা।