অবতক খবর,৩০ আগস্ট: আজ শুভ জন্মাষ্টমী।
পুরান মতে প্রতি বছর ভাদ্রপদ মাসের অষ্টমীতে জন্মাষ্টমী পালিত হয়। বসুদেব ও দেবকীর অষ্টম সন্তান ও বিষ্ঞুর অষ্টম অবতার মথুরায় কংসের কারাগারে আজকের দিনেই জন্মগ্রহন করেন শ্রীকৃষ্ণ।
সারা দেশের বিভিন্ন প্রান্তের সাথে কোলাঘাট নতুন বাজার রাধামাধব মন্দিরেও খুবই জাঁকজমকের সাথে এই দিনটি পালিত হয়ে আসছে। তবে এবারের চিত্র ছিল সম্পূর্ণ আলাদা। কোভিডবিধি মান‍্যতায় আশ্রম কতৃপক্ষ আগে থেকেই দর্শক সমাগম নিষিদ্ধ ঘোষনা করে বাড়িতে বসেই আগ্রহীদের সমাজ মাধ‍্যমে সম্প্রচারের মাধ্যমে অনুষ্ঠানটি দেখার আহ্বান জানান।
এদিন বৈকালে এলাকার ছোটদের কাউকে রাধা, কাউকে কৃষ্ণ সাজিয়ে মন্দিরে নিয়ে আসেন বাড়ির লোকেরা। মন্দিরে তাদের হাতে তুলে দেওয়া হয় মাটির পাত্রে ননি, চকলেট, নারিকেল নাড়ু, মিষ্টান্ন, কার্টুনমাস্ক, এবং বিভিন্ন উপহার সামগ্রী। হরিনাম সংকীর্ণতের তালে সারা মন্দির চত্বরে আপনমনে খেলে বেড়ায় ক্ষুদে মনের রাধা ও কৃষ্ণের দল।
ভক্তিগীতি ও চিত্তাকর্ষক নৃত্যের আসরের সাথে জন্মাষ্টমীর বিশেষ সাধন-ভজনে অংশ নেন আগত ভক্তবৃন্দ।

এই উপলক্ষে কদিন আগে থেকেই আশ্রমে চলছে শ্রীমত ভাগবত পাঠের আসর।
মঙ্গলবার প্রথা অনুযায়ী জন্মাষ্টমীর পরদিন নন্দ মহোৎসবে সূরক্ষাবিধি মান‍্যতা দিয়ে ভক্তদের হাতে হাতে বাড়ি নিয়ে যাওয়ার জন‍্য অন্নপ্রসাদ বিতরণ করা হবে বলে আশ্রমের পক্ষে রাধেশ‍্যাম ভৌমিক জানিয়েছেন।