অবতক খবর,৩ জানুয়ারিঃ দমদমের চিরিয়ামোড় থেকে শুরু হল ভারত জোড়ো যাত্রা। এই মহামিছিল লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী ও উত্তর চব্বিশ পরগনা জেলা সভাপতি তাপস মজুমদারের নেতৃত্বে যাবে বিটি কলেজ পর্যন্ত। এই মহা মিছিলে পা মেলান হয়েছিলেন কয়েক হাজার কংগ্রেস কর্মী সমর্থক বৃন্দ।

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার মঞ্চে এদিন হাজির হলেন প্রাক্তন ফুটবলার ভাস্কর গাঙ্গুলী, ছিলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য এছাড়াও ধর্মীয় প্রচারক শ্রী সমীর ব্রহ্মচারী। ইতিমধ্যেই ১১০ দিন ও ৩০০০ কিমি রাস্তা পাড়ি দিয়েছে এই ভারত জোড়ো যাত্রা। গত ৭ সেপ্টেম্বর শুরু হয়েছিল কংগ্রেসের এই (Congress) ভারত জোড়ো যাত্রা।

সংযোগের বার্তা দিতে তৃণমূল স্তরে কর্মীদের মধ্যে সংযোগ বাড়াতে এবং জনসাধারণের সঙ্গে যোগাযোগ বাড়াতেই এই যাত্রার সূচনা হয়েছিল।

ভারতের মূল ভূখণ্ডের সর্বশেষ প্রান্ত কন্যাকুমারী থেকে এই যাত্রার শুভারম্ভ করেছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী সহ প্রদেশ স্তরের নেতা কর্মীরা প্রায় চারমাস রোদ, বৃষ্টি, শীত উপেক্ষা করে হেঁটে গিয়েছেন ।তামিলনাড়ু, কেরালা, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র, হরিয়ানা রাজ্যগুলিতে ইতিমধ্যেই শেষ হয়েছে এই যাত্রা। পশ্চিমবঙ্গের সাগর থেকে শুরু হয়ে এই যে যাত্রা শেষ হবে পাহাড়ে।