দমকলের চাকরিতেও দুর্নীতি ! তৃণমূলের তেহট্টের বিধায়ক তাপসের বিরুদ্ধে বিজেপি নেতাকে মামলার অনুমতি দিলো হাইকোর্ট

অবতক খবর,২৭ মার্চ : পশ্চিমবঙ্গে দমকলের চাকরি দেওয়া নিয়েও দুর্নীতির অভিযোগ তুলেছে বিজেপি। এ ব্যাপারে তৃণমূলের তেহট্টের বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে অভিযোগ এনে একটি অডিয়ো ক্লিপ প্রকাশ্যে এনেছিল তারা। সোমবার সেই অভিযোগের ভিত্তিতে তাপসের বিরুদ্ধে মামলা করার অনুমতি দিল কলকাতা হাই কোর্ট।

তেহট্টের তৃণমূল বিধায়ক তাপসের একটি অডিয়ো ক্লিপ প্রকাশ্যে এনে তরুণ দাবি করেছিলেন, ঘুষ নিয়ে বিভিন্ন সরকারি দফতরে চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন তাপস। মূলত দমকলের চাকরি দেওয়ার নাম করে তাপস টাকা নিয়েছেন বলে অভিযোগ করেছিলেন বিজেপি নেতা তথা আইনজীবী অরুণজ্যোতি তিওয়ারি। এই অভিযোগের ভিত্তিতে মামলা করার অনুমতি দিয়েছেন হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা।

তবে তাপসের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতির অভিযোগ একা বিজেপি নেতা এনেছেন, তা নয়। তৃণমূলের এক নেত্রীও ওই একই অভিযোগ এনেছিলেন। কৃষ্ণনগর সাংগঠনিক জেলা তৃণমূলের বঙ্গজননীর সভানেত্রী তথা জেলা পরিষদের সদস্য টিনা ভৌমিক সাহা সম্প্রতি এক সাংবাদিক বৈঠকে বলেছিলেন, ‘‘বিভিন্ন সরকারি দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে দলীয় কর্মী এবং সাধারণ মানুষের থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন তাপস।’’ যদিও তাপস নিজে এই সমস্ত অভিযোগই অস্বীকার করেছিলেন।