অবতক খবর,বালুরঘাট, ১১ আগস্ট: দীর্ঘ টালবাহানা এবং অন্তর্দ্বন্দ্বের পর দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের তিনটি স্থায়ী সমিতির পদ পূরণের প্রক্রিয়া শেষ হল বুধবার।
জেলা পরিষদের সদস্য, জেলার সমস্ত বিধায়ক, পঞ্চায়েত সমিতির সভাপতি সহ অন্যান্য আধিকারিকদের উপস্থিত থাকার কথা থাকলেও বিজেপির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন না আজকের এই মিটিংয়ে।
পূর্ত দপ্তর কৃষি দপ্তর ও মৎস্য দপ্তরের স্থায়ী সমিতিতে কোন সদস্য ছিলেন না।
তার কারণ বিপ্লব মিত্রার সঙ্গে বছর দুয়েক আগে বিজেপিতে যোগদান করেছিলেন। তখন থেকেই ফাঁকা ছিল পদগুলি।

দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের হস্তক্ষেপে জেলা পরিষদের তিনটি স্থায়ী সমিতির বৈঠক অনুষ্ঠিত হল।
এছাড়াও আরও তিনটি স্থায়ী সমিতির পদে সদস্য নির্বাচিত হয়। এদিনের স্থায়ী সমিতির বৈঠকে হাজির ছিলেন জেলা পঞ্চায়েত দপ্তরের আধিকারিক গোবিন্দ দত্ত, জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায়, সহকারি সভাধিপতি ললিতা তিজ্ঞা সহ মোট ২৫ জন সদস্য উপস্থিত ছিলেন। মূলত তিনটি স্থায়ী সমিতি মৎস্য ও কৃষি ও পূর্ত দীর্ঘদিন ধরে ফাঁকা ছিল। এই তিনটি সমিতি বৈঠকের মধ্য দিয়ে গঠিত হয়।

এদিকে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের স্থায়ী সমিতির গঠন নিয়ে বুধবার জেলা পরিষদ চত্বরে বিশাল পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়। এছাড়াও জেলা পরিষদে হাজির ছিলেন মন্ত্রী বিপ্লব মিত্র সহ অন্যান্য জনপ্রতিনিধিরা। যদিও তারা বৈঠকে হাজির ছিলেন না।

এনিয়ে মন্ত্রী বিপ্লব মিত্র সাংবাদিকদের জানান,আজ তিনটি স্থায়ী সমিতির সর্বাত্মকভাবে গঠিত হয়েছে ও বাকি তিনটি স্থানে সমিতির সদস্য নির্বাচিত হয়েছে। আগামী কিছুদিনের মধ্যে এই স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ নির্বাচিত হবেন।