অবতক খবর, সংবাদদাতা, দক্ষিণ দিনাজপুর :: নতুন বছরের উপহার হিসাবে হাওড়া- বালুরঘাট সপ্তাহে পাঁচদিনের ট্রেন পরিষেবা পেতে চলেছে দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দারা। দক্ষিণ দিনাজপুর জেলার প্রান্তিক শহর বালুরঘাট থেকে বর্তমানে বালুরঘাট – হাওড়া এক্সপ্রেস সপ্তাহে 2 দিন চলে। সোম ও মঙ্গলবার সকালে হাওড়া থেকে এবং রাতে বালুরঘাট থেকে এই ট্রেন পরিষেবা চালু রয়েছে। বালুরঘাট তথা দক্ষিণ দিনাজপুরের বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি সপ্তাহে দুই দিনের পরিবর্তে প্রতিদিন এই ট্রেন চালানোর।

লোকসভা ভোটের আগে বিভিন্ন রাজনৈতিক দলের থেকে এই ইস্যুটিও ওঠে। বালুরঘাট আসনে লোকসভা ভোটে বিজেপি প্রার্থী সুকান্ত মজুমদার সাংসদ হওয়ার পর এ বিষয়ে প্রয়োজনীয় তদবির শুরু করেন। অবশেষে রেল বোর্ডের একটি সূত্র অনুযায়ী জানা গিয়েছে জানুয়ারি মাসের মধ্যেই বালুরঘাট – হাওড়া এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে দুদিনের পরিবর্তে পাঁচদিন পেতে চলেছে।

এদিন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার তার নিজস্ব কার্যালয়ে বসে এক সাংবাদিক সম্মেলনে জানান, বালুরঘাট – হাওড়া এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে পাঁচদিন চলাচলের অনুমতি মিলেছে রেল বোর্ডের তরফ থেকে। খুব শীঘ্রই অর্থাৎ এ মাসের মধ্যেই বালুরঘাট – হাওড়া এক্সপ্রেস ট্রেনটি সপ্তাহে পাঁচ দিন চলবে বলে তিনি জানান। এ বিষয়ে রেল বোর্ডের অনুমোদন এর কাগজও তিনি সাংবাদিকদের হাতে তুলে দেন।