দক্ষিণ দিনাজপুরে অনুষ্ঠিত হল ১৫ তম সামাজিক সংযোগ চলচ্চিত্র সম্মেলন

অবতক খবর, সংবাদদাতা :: ১৫ তম সামাজিক সংযোগ চলচ্চিত্র সম্মেলন অনুষ্ঠিত হল দক্ষিণ দিনাজপুরে। রাজ্য তথ্য সংস্কৃতি দপ্তরের সহযোগিতায় জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের উদ্যোগে এই ১৫ তম সামাজিক সংযোগ চলচ্চিত্র সম্মেলন অনুষ্ঠিত হয়। আজ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার প্রসুন ব্যানার্জী,জেলা তথ্য সংস্কৃতি দপ্তরের আধিকারিক শান্তনু চক্রবর্তী সহ বিশিষ্ট জনেরা ।

এই অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ঠাকুরের ওপর নির্ভর করে সত্যজিত রায়ের একটি ডকুমেন্টারি এবং পশ্চিমবঙ্গ তথ্য সংস্কৃতি দপ্তরের সহযোগী বিভাগ রুপকলা কেন্দ্রের নির্দেশিত ছায়াছবি ‘ঢেউ’ পদর্ষিত হয়। এছাড়াও এই অনুষ্ঠানে বালুরঘাটের বিভিন্ন চলচ্চিত্র নির্মাতা দের নিয়ে একটি ইন্ট্রাঅ্যাকটিভ সেশনের আয়োজন ও ছিলো।

জেলা পুলিশ সুপার ও একজন ফিল্ম নির্দেশক হিসেবে প্রসূন ব্যানার্জি জানান এই আলোচনার একটা ভীষণ ভালো পরিবেশ তৈরি করেছে ভীষণ ভালো উদ্যোগ নিয়েছেন DICO ও সমস্ত তার টিম। তিনি তাদের পদক্ষেপের জন্য প্রত্যেককে স্বাগত জানান। এছাড়াও তিনি বলেন জেলায় নর্থবেঙ্গলে কিছু কিছু ইন্ডিপেন্ডেন্ট নির্দেশক ফিল্ম তৈরি করছেন এতে জেলার মানুষের বিশেষ করে থিয়েটার এর সাথে যুক্ত যারা রয়েছেন তাদের জন্য অনেক বেশি সম্ভাবনা তৈরি হয়েছে। ফিল্মের সাথে পরিচিত হওয়া ও যোগাযোগ তৈরি করা এটা খুবই যথাযথ। পুলিশ সুপার আরও বলেন বালুরঘাট শহরে ফিল্ম ও ডকুমেন্টারির খুব ভালো সম্ভাবনা রয়েছে কারণ এই শহরের বিশেষ করে থিয়েটার সংস্কৃতির ভালো কালচার রয়েছে। আর বিশেষ করে যারা বয়স্ক যারা সিনিয়র রয়েছেন তারা অনেকে জুনিয়রদের গাইড করে থাকেন বালুরঘাটে যারা কাজ করছেন তাদের প্রত্যেকের ভবিষ্যৎ খুব ভালো মনে হচ্ছে বলে জানান তিনি এই চলচ্চিত্র সম্মেলন উপলক্ষে বালুরঘাটের চলচ্চিত্র প্রেমীদের উৎসাহ ছিল চোখে পড়ার মত।