অবতক খবর,২২ জুনঃ বুধবার ধর্মনগরের বীর বিক্রম ইনস্টিটিউশনে বৃহস্পতিবারে অনুষ্ঠিত ৫৭ যুবরাজনগরে উপ-নির্বাচনকে সামনে রেখে এক গুরুত্বপূর্ণ সাংবাদিক সম্মেলন করলেন জেলাশাসক নাগেশ কুমার বি । উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক জয়ন্ত দে,উত্তর জেলা পুলিশ সুপার ডক্টর কিরণ কুমার কে এবং ধর্মনগরের মহকুমা ম্যাজিস্ট্রেট তথা রিটার্নিং অফিসার এল ডারলং ।

জেলাশাসক জানান ভোটার আইডি ছাড়াও আরও এগারোটা ডকুমেন্ট ভোট দেওয়ার ক্ষেত্রে গ্রহণযোগ্য হবে । মোট ৫০ টি বুথ কেন্দ্র রয়েছে ৩৯ টি জায়গায়। ১০০ মিটারের মধ্যে থাকবে প্যারামিলিটারি এবং ১০০ মিটার থেকে ২০০ মিটারের মধ্যে থাকবে টিএসআর ।তিলথৈর ৪২ নং বুথ সম্পূর্ণরূপে মহিলাদের দ্বারা পরিচালিত হবে । মোট ৫ জন প্রার্থী এই কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছে । ৪৪৩ জন পোস্টাল ব্যালটে ভোটের জন্য ১৭,১৮ এবং ১৯ জুন ধার্য করা হয়েছিল। বাড়ি বাড়ি গিয়ে ৪২৭ জন ভোটার তাদের পোস্টাল ভোটাধিকার প্রয়োগ করেছে ।

একটি অতিরিক্ত স্পর্শকাতর রাধাপুর ১৪ নম্বর বুথ,তিনটি স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করা হয়েছে । এই উপ-নির্বাচনের কাজে ৫ ব্যাটেলিয়ান প্যারামিলিটারি জওয়ানকে কাজে লাগানো হয়েছে । প্রতিটি বুথ সেন্টারে ১৩ থেকে ১৭ জন প্যারামিলিটারি,টি এস আর এবং পুলিশ মিলিয়ে ভোট কর্মীরা থাকবে । এগারোটি জায়গায় দুটি করে বুথ কেন্দ্র রয়েছে । এই উপনির্বাচনকে শান্তিপূর্ণ এবং সার্থক করার জন্য প্রশাসন সর্বোপরি সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে ।