অবতক খবর: ইসলামপুরের তৃণমূল বিধায়ক আবদুল করিম চৌধুরীকে নিয়ে দলের অস্বস্তি কিছুতেই মিটছে না। রবিবার ফের হুঁশিয়ারি শনা গেল তাঁর গলায়। রবিবার সংবাদমাধ্যমের সামনে বলেন, ‘এভাবে তৃণমূল সন্ত্রাস চালালে রাজ্যসভায় ভোট দিতে যাব না। সরকার কোনও বিল আনলে সমর্থন করব না।’ তৃণমূল কংগ্রেসের ব্লক সভাপতির নেতৃত্বে নির্দল প্রার্থীদের ওপর হামলা চালানো হচ্ছে বলে অভিযোগ করেন আবদুল করিম চৌধুরী।

ভোট পরবর্তী হিংসা অব্যাহত রাজ্যজুড়ে। হিংসা নিয়ন্ত্রণ করা নিয়ে প্রতিবাদে সরব হন তৃণমূল কংগ্রেসের ‘বিদ্রোহী’ বিধায়ক আবদুল করিম চৌধুরী। নির্দল প্রার্থী দাঁড় করিয়েও বিরাট কোনও সাফল্য আনতে পারেননি। এর থেকেই তিনি বিদ্রোহী হয়ে উঠেছিলেন। সন্ত্রাস কবলিত এলাকা পরিদর্শন করেন ইসলামপুরের বিধায়ক। তাঁর অনুগামী বহু নির্দল প্রার্থীর বাড়ি ভাঙচুর হয়েছে এমনটাই অভিযোগ ইসলামপুরের তৃণমুল বিধায়ক আবদুল করিম চৌধুরীর।

উত্তর দিনাজপুরের ইসলামপুর ব্লকের আগডিমটিখুন্তি অঞ্চলের বুধাগছ, দিঘিরপাড়–সহ নানা গ্রামের সন্ত্রাস কবলিত এলাকা ঘুরে দেখেন তিনি। পরিদর্শন শেষে বিধায়ক আবদুল করিম চৌধুরী অভিযোগের সুরে বলেন, ‘মুখ্যমন্ত্রীকে বারবার বলা সত্বেও তিনি কোনও পদক্ষেপ নিচ্ছেন না। এই অত্যাচার বন্ধ না হলে আমি সরকারের কাজকর্মের বিরোধিতা চালিয়ে যাব।’ তবে বিধায়কের এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্ব।