অবতক খবর: স্ট্রং রুমের ভিতর খোদ তৃণমূল বিধায়ক নির্মল মাজি।  বিধায়কের বিরুদ্ধে এমনই চাঞ্চল্য়কর অভিযোগ উঠল হাওড়ার উলুবেড়িয়ার খলিসানিতে। বিরোধীদের অভিযোগ, সেখানেই গতকাল রাতে দলের কর্মীদের নিয়ে ঢোকেন উলুবেরিয়া উত্তর কেন্দ্রের তৃণমূল বিধায়ক নির্মল মাজি। এরপরই রাতে, স্ট্রং রুমের সামনে ক্ষোভে ফেটে পড়ে বাম-বিজেপি-কংগ্রেস,আইসএফ-এর কর্মী-সমর্থকরা। শুরু হয় বিক্ষোভ। ১৬ নম্বর জাতীয় সড়কের ধারে একটি বেসরকারি স্কুলে স্ট্রংরুম তৈরি করা হয়েছে।উলুবেড়িয়া ২ নম্বর ব্লকের বিভিন্ন বুথের ব্য়ালট বক্স এনে রাখা হয়েছে এখানেই। আবার, এগরায় স্ট্রং রুমের বাইরে বিজেপির বিক্ষোভ। ভিতরে ব্য়ালট বক্স বদল করা হচ্ছে, এমনই অভিযোগ।   

পুননির্বাচনের দিনেও টানটান উত্তেজনা অব্যাহত। জ্যাংড়া- হাতিয়ারা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতে ভুয়ো ভোটার ধরল কেন্দ্রীয় বাহিনী। ভুয়ো ভোটারদের আই কার্ডে একরকম পরিচয়, আর ভোটার স্লিপে লেখা ছিল অন্য নাম। সন্দেহ হওয়াতেই আটকায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তিনজন ভুয়ো ভোটারকে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

মুর্শিদাবাদের রানিনগরে আরএসপি প্রার্থী নিখোঁজ। খোঁজ মিলছে না আরএসপি প্রার্থী আজাবুল ইসলামের। অন্যদিকে, পঞ্চায়েত ভোট সন্ত্রাসে প্রাণহানি। কৃষ্ণনগরে সিপিএম প্রার্থীর শ্বশুরের মৃত্য়ু। ভোটের দিন মারধরের অভিযোগ ছিল তৃণমূলের বিরুদ্ধে। রানিনগরে আহত তৃণমূল কর্মীর মৃত্যুর ঘটনা ঘিরে চাপা উত্তেজনা।

হাওড়ার ডোমজুড়ের আজাদ হিন্দ কলেজের গণনাকেন্দ্রের পাঁচিল ভাঙাকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে। বিরোধীদের অভিযোগ, স্ট্রং রুম থেকে ব্য়ালট বাক্স লুঠের উদ্দেশেই পাঁচিল ভাঙা হয়েছে। প্রতিবাদে একযোগে পথ অবরোধ করে বাম-বিজেপি ও নির্দল প্রার্থীর সমর্থকরা।  আগামী মঙ্গলবার ভোট গণনা হবে। গত রবিবার পুলিশি নিরাপত্তায় এখানে বিভিন্ন বুথের ব্য়ালট বাক্স আনা হয়। কিন্তু গত রাতে, দেখা যায় কলেজের পাঁচিল ভাঙা। প্রায় ৬ ফুট লম্বা ও ৫ ফুট চওড়া অংশ ভাঙা ছিল। বিক্ষোবেরব খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। এই নিয়ে  বিডিও-র সাফাই, কর্মীদের যাতায়াতের জন্য়ই নাকি এই ব্য়বস্থা। তবে স্ট্রংরুমের নিরাপত্তা কোথায়? এই প্রশ্নই উঠছে এখন।