তৃণমূল থেকে পদত্যাগের 24 ঘন্টার মধ্যেই ফের দলে ফিরে গেলেন বিধায়ক ও প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি।

বিনয় ভরদ্বাজ,অবতাক খবর, কোলকাতা  :: গত বৃহস্পতিবার শুভেন্দু অধিকারীর দল ত্যাগ করার পরেই তিনি তৃণমূল দল ছাড়ার ঘোষণা করে দিয়েছিলেন। শুক্রবার বিকেলেও তিনি পরিষ্কার জানান যে তিনি আর কোন দলে নেই। বিজেপিতে যাবেন নাকি ঠিক করতে পারেননি এখনও।তাছাড়া তার বিজেপিতে যোগদান দেওয়ার আগেই আপত্তি জানিয়ে ফেসবুকে পোস্ট করেছিলেন বিজেপি নেতা ও মন্ত্রী বাবুল সুপ্রিয় কিন্তু এই সব ঘটনার পর বিক্ষুব্ধ নেতা কলকাতা সুরুচি সংঘ ক্লাবের মন্ত্রী অরূপ বিশ্বাস এর সঙ্গে বৈঠক করার পর 180 ডিগ্রি ঘুরে পরিষ্কার জানিয়ে দিলেন, তিনি তৃণমূলী আছেন। দল ত্যাগ করে তিনি দিদিকে খুব দুঃখ দিয়েছেন তাই দিদির কাছে তিনি ক্ষমা চেয়ে নেবেন। হ্যাঁ এটাই সত্য। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি ফের একথা জানান আসানসোলের প্রাক্তন মেয়র এবং পাণ্ডবেশ্বর এর বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি।

জিতেন্দ্র তিওয়ারি জানান যে দল ত্যাগ করা তার ভুল হয়েছে। ভুল বুঝাবুঝি হয়েছিল। আমারই দোষ ছিল, তাই আমি আবার ভুল ঠিক করে দিচ্ছি। তিনি বলেন যে আমার খুব খারাপ লেগেছে যে আমার জন্য দিদি নাকি খুব দুঃখ পেয়েছেন আমি দিদির কাছে আমার ভুলের জন্য ক্ষমা চেয়ে নেব।

উল্লেখ্য গত কয়েকদিন ধরে সংবাদের শিরোনামে রয়েছেন আসানসোল দুর্গাপুর এর প্রাক্তন মেয়র এবং পাণ্ডবেশ্বর বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। তিনি পৌর মন্ত্রী ফিরহাদ হাকিম কে একটি গোপন চিঠি লিখেছিলেন। সেই চিঠিতে স্রেফ রাজনৈতিক কারণের জন্য কেন্দ্র স্মার্ট সিটি মিশন এর কয়েক হাজার কোটি টাকা নিতে দেয়নি তার দল এ ভাষাতেই তিনি পৌর মন্ত্রী ফিরহাদ হাকিম কে চিঠি দিয়ে জানিয়ে ছিলেন।তবে  জিতেন্দ্র তিওয়ারি এই গোপন চিঠি আর গোপন রাখেন নি কলকাতার মেয়র ও পৌর মন্ত্রী ফিরহাদ হাকিম জনসম্মুখে এনে তিনি পাল্টা জিতেন্দ্র তিওয়ারি কে আক্রমণ করেন এবং বলেন, জিতেন্দ্র নাকি বিজেপির ভাষায় কথা বলছেন। জিতেন্দ্র তিওয়ারি কে আক্রমণ করার সাথে সাথেই মেয়র এবং পৌর মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়ে দেন দলের দরজা খোলা আছে যারা বিজেপি তে যেতে চায় চলে যেতে পারে।

অন্যদিকে ফিরহাদ হাকিমের এই ভাষাকে ভালোভাবে নেননি পাণ্ডবেশ্বর বিধায়ক এবং আসানসোল দুর্গাপুর কর্পোরেশনের প্রাক্তন মিয়ার জিতেন্দ্র তিওয়ারি তিনি পাল্টা ফিরহাদ হাকিম কে আক্রমণ করে জানান তিনি যে কথা বলেছেন কনফিডেনসিয়াল বলেছেন। তাছাড়া তিনি বলেন তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ভাষায় তো কথা বলেননি তিনি ফিরহাদের মত কলকাতাকে পাকিস্তান করে দেওয়ার কথাও বলেননি।

ফিরহাদ হাকিম ও জিতেন্দ্র তিওয়ারি তরজা চরমে পৌঁছাতেই বৃহস্পতিবার তিনি প্রথমে আসানসোলের পৌর প্রশাসক এর পদ থেকে ইস্তফা দিয়ে দেন। তার আধঘন্টা পরে তিনি জেলা তৃণমূল সভাপতি পদ ছেড়ে দেন। এরপর তিনি দল থেকে পদত্যাগের চিঠিপত্র পাঠিয়ে পরিষ্কার জানিয়ে দেয় যে তিনি আর দলে নেই। তিনি তৃণমূলের সাধারণ সদস্য পদ থেকে পদত্যাগ করে দিয়েছেন।

তবে এদিকে যখন আসানসোলে এই ঘটনা ঘটে চলেছে তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে ছিলেন । তিনি সেখান থেকেই জিতেন্দ্র তিওয়ারি কে ফোন করে বলেন মাথা ঠান্ডা কর 18 তারিখে এই সমস্যা নিয়ে বৈঠকের কথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু নাছোড়বান্দা জিতেন্দ্র তিওয়ারি রাগে টকবক করছেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা কোন কানের না দিয়ে, তিনি সরাসরি সেদিনই  সদ্য দল ত্যাগী সাংসদ সুনিল মন্ডলের বাড়িতে শুভেন্দু অধিকারী সাথে বৈঠক করতে উপস্থিত হন। বৈঠকের পর তিনি শুভেন্দু অধিকারী কে জননেতা এবং সাংগঠনিক নেতা বলে ভূয়শী প্রশংসা করেন।

এইদিকে জিতেন্দ্র তিওয়ারি দল ছাড়ার পর বিজেপির ভেতরে ভীষণ চাপানোত্তর শুরু হয়ে যায়। তিনি বিজেপিতে যোগদান করতে চলেছেন ই জল্পনা  প্রকাশ্যে আসতেই তার বিজেপিতে যোগদান নিয়ে আপত্তি তুলতে শুরু করে দেন  মন্ত্রী বিজেপির মন্ত্রী বাবুল সুপ্রিয় ,মহিলা নেত্রী অগ্নিমিত্রা থেকে শুরু করে সাধারণ সম্পাদক সায়ন্তন বসুরা।

এই ঘটনার মাঝে তিনি কলকাতায় তিনি তার মেয়ের বাড়ি উপস্থিত হন। তার মাঝেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন তিনি আর কোন দলে নেই তিনি তার পুরনো আইনজীবী পেশায় ফিরে যাবেন। আপাতত বিজেপি বা অন্য কোন দল করবেন না। তিনি ফের একবার ফিরহাদ হাকিম কে নিয়ে কটাক্ষ করে বলেন আসানসোলের মানুষকে বঞ্চিত করেছে তৃণমূল । সামনে নির্বাচনে তার ফল বুঝতে পারবে দল কারণ তিনি কিন্তু আর নির্বাচনে লড়ছেন না।

তবে শুক্রবার এর এই বয়ানের পর কয়েক ঘণ্টা পরেই সুরুচি সংঘ ক্লাবের ঘরে মন্ত্রী অরূপ বিশ্বাস কে সঙ্গে বৈঠকে বসেন জিতেন্দ্র তিওয়ারি। উপস্থিত থাকেন রাজ্যের ভোট কৌশলী প্রশান্ত কিশোর। এই দুজনের সঙ্গে লম্বা বৈঠকের পর তিনি বৈঠক থেকে বেরিয়ে পরিষ্কার জানান যে দল ছাড়া তার সিদ্ধান্ত ভুল হয়েছে। তিনি তার ভুল শুধরে নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ক্ষমা চেয়ে নেবেন তিনি জানিয়ে দেন তিনি দলে আছেন সামনে দিনে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে করবেন।

জিতেন্দ্র কে নিয়ে মন্ত্রী অরূপ বিশ্বাস পরিষ্কার করে সাংবাদিকদের জানান জিতেন্দ্র দলে ছিলেন আছেন এবং থাকবেন তিনি বিজেপির বিরুদ্ধে লড়াই করেছেন আর আগামীদিনেও করবেন এর মাঝে আর কোন কথা নেই যে ভুল বোঝাবুঝি ছিল সে সমস্ত ঘুচিয়েগেছে।