রাজীব মুখার্জীম :: অবতক খবর :: হাওড়া ::    সোমবার হাওড়া শহরে সাংবাদিক সম্মেলন করলেন বিজেপির রাজ্য সম্পাদক সঞ্জয় সিং।বিজেপির পক্ষ থেকে রাজ্য সম্পাদক ছাড়া উপস্থিত ছিলেন হাওড়া গ্রামীণ বিজেপির সভাপতি ও হাওড়া টাউন বিজেপির সভাপতি। সাংবাদিক সম্মেলনে সম্পাদক সঞ্জয় সিং বলেন, রাজ্য সরকার কেন্দ্রের অনেক প্রকল্পের টাকা বা সুবিধা পশ্চিম বাংলার মানুষ কে দিতে চাইছেন না। রাজ্য সরকার কেন্দ্র সরকারের সর্বক্ষেত্রে বিরোধিতা করার ফলে রাজ্যের মানুষ বঞ্চিত হচ্ছে কেন্দ্রের অনেক প্রকল্পের সুযোগ সুবিধে থেকে।

তিনি বলেন, কেন্দ্রের “কিষান সমৃদ্ধি যোজনা”, এর সুবিধে পশ্চিমবঙ্গ ছাড়া বাকি প্রতিটি রাজ্য নিয়েছে, যারফলে অন্য রাজ্যের কৃষকরা প্রতি ৩ মাস অন্তর ২০০০ টাকা করে ভাতা পাচ্ছেন। শুধুমাত্র বঞ্চিত পশ্চিমবঙ্গের প্রায় ৮০ লাখ কৃষক। “আয়ুষ্মান ভারত” কেন্দ্রের প্রকল্প, ৫ লক্ষ টাকা করে স্বাস্থ্য বিমার সুযোগ পাচ্ছেন না বাংলার অসহায়, দুস্থ, দরিদ্ররা। তিনি বলেন,”আয়ুষ্মান ভারত” প্রকল্প প্রথমে দিল্লির কেজরীওয়াল সরকার নিতে চাননি, কিন্তু তাঁরাও পরে এই প্রকল্প গ্রহ্নন করেছে। তিনি বলেন যে, রাজ্য সরকার যে সব যোজনা মানুষের স্বার্থে নিয়েছেন তাতে মানুষের সুবিধে হবে, তার সাথে কেন্দ্রের যোজনাগুলি গ্রহণ করলে উপকৃত বাংলার মানুষই হবে, তা হলে সেই সব প্রকল্প রাজ্য সরকার গ্রহণ করছে না কেন? রাজ্য সরকারের কাজ হয়ে দাঁড়িয়েছে শুধুই কেন্দ্রের বিরোধিতা, আর এর ফল ভোগ করতে হচ্ছে রাজ্যের সাধারণ জনগণ কে। কয়েক দিন আগে হয়ে যাওয়া অমিত শাহয়ের ভার্চুয়াল র‍্যালি সম্পর্কে তিনি বলেন, এখন অনলাইনের মাধ্যমেই র‍্যালি করা হবে এবং শুধু বিজেপি দল নয় সমস্ত রাজনৈতিক দলই এই মাধ্যমেই মিটিং বা র‍্যালি করছে এবং আগামিতেও করবে।

তিনি রাজ্য সরকার দ্বারা কেন্দ্রের বঞ্চনার কথার পরিপ্রেক্ষিতে বলেন, “অন রেকর্ডেড অমিত শাহজী বলেছেন পশ্চিম বাংলায় কেন্দ্রের তরফ থেকে ৪ লক্ষ ৪৮ হাজার ২৮০ কোটি টাকা সাহায্য ও উন্নয়ন খাতে দেওয়া হয়েছে। এক্ষণ প্রশ্ন সেই অর্থের অংশ কি সরাসরি মানুষের কাছে পৌঁছাবে?” বিজেপির রাজ্য সম্পাদক বলেন, রাজ্য সরকারের সরাসরি মানুষের কাছে সাহায্য অর্থ পৌঁছানোর পর্যাপ্ত পরিকাঠামো তৈরি নেই, আমাদের সরকার থাকলে সেই কাজ প্রথমেই হয়ে যেত। শেষে তিনি বলেন, পরিযায়ী শ্রমিকরা এক্ষণ রাজ্যে শরণার্থী হয়ে গেছে, আগামিদিনে এই শরণার্থী হয়ে থাকা মানুষরাই তৃনমূল দল কে এক রাজনৈতিক শরণার্থী দলে পরিণত করবে।